কানাডার টাকার রেট – কানাডার ১ টাকা বাংলাদেশে কত

কানাডার টাকার রেট এবং কানাডার ১ টাকা বাংলাদেশে কত টাকা হয় সেই রিলেটেড তথ্য জেনে নিতে চান? তাহলে নিচে থেকে সেটি জেনে নিন।

কানাডার টাকার রেট

সর্বশেষ আপডেট অনুযায়ী কানাডার মুদ্রা কে আপনি যদি বাংলাদেশের মুদ্রা রূপান্তর করেন তাহলে, সেই মুদ্রা পরিবর্তে আপনি যত বাংলাদেশি টাকা পাবেন সেটি নিচে থেকে জেনে নিন।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী কানাডিয়ান ডলার কে আপনি যদি বাংলাদেশি টাকায় রূপান্তর করার ফলে যত টাকা পাবেন সেটি।

কানাডা মুদ্রার রদবদল

এছাড়াও কানাডার যে মুদ্রা রয়েছে সেই মুদ্রাকে আপনি যদি অন্যান্য মুদ্রায়, কনভার্ট করেন তাহলে যত টাকা পাবে কিংবা যত কম বেশি হবে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

উপরের চার্টে আলোচনা করা হয়েছে কানাডার মুদ্রার বাংলাদেশি মুদ্রায় রুপান্তরের একটি ফলাফল।

কানাডার মুদ্রা পরিচিতি

কানাডার মুদ্রার সঠিক নাম হল কানাডিয়ান ডলার। এটি ইউনাইটেড স্টেটস ডলার এর মত না হলেও এর মান ইউনাইটেড স্টেটস ডলারের কাছাকাছি।

কানাডীয় ডলার (মুদ্রা প্রতীক: $; ব্যাংক কোড: CAD) (ইংরেজি: Canadian dollar; ফরাসি: dollar canadien) কানাডার মুদ্রার নাম।

কানাডিয়ান ডলার এর যে প্রতীক রয়েছে সেই প্রতীক হলো $. এবং কানাডিয়ান ডলারের অনেকগুলো ব্যাংক নোট এবং কয়েন বিদ্যমান রয়েছে।

কানাডিয়ান ডলারের ব্যাংক নোট গুলো হলঃ $৫, $১০, $২০, $৫০, $১০০. এবং কানাডিয়ান ডলারের কয়েন হল’ ১¢, ৫¢, ১০¢, ২৫¢, $১, $২.

কানাডিয়ান ডলারের মধ্যে সবচেয়ে কম ব্যবহৃত হয় ৫০¢। মূলত এই মুদ্রাটি সবচেয়ে কম ব্যবহৃত হয়।

আশাকরি কানাডিয়ান মুদ্রার সংক্ষিপ্ত পরিচিতি সম্পর্কে জেনে নিতে পেরেছেন এবং কানাডিয়ান ডলারের বাংলাদেশি টাকার রেট সম্পর্কে উপরে উল্লেখিত তথ্য থেকে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

কানাডার টাকার রেট কিংবা কানাডার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।