আজকের পাউন্ড রেট কত? ব্রিটিশ পাউন্ড রেট ২০২৩

আজকের পাউন্ড রেট কত? আজকের পাউন্ডের মান কত কিংবা আজকের পাউন্ডের সম্পর্কিত তথ্য রিলেটেড সমস্ত বিষয়বস্তু সম্পর্কে আর্টিকেল থেকে নিতে চান?

এক্ষেত্রে আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী পাউন্ড সম্পর্কিত যাবতীয় তথ্য আপনি যদি জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখে নিতে পারেন।

কারণ, এখানে পাউন্ড রেট এবং পাউন্ড পরিচিতি সম্পর্কিত যাবতীয় তথ্য আপনি সংগ্রহ করতে পারবেন এবং কয়েক সেকেন্ড আগের আপডেট সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

আজকের পাউন্ড রেট কত?

সর্বশেষ আপডেট অনুযায়ী আজকের লন্ডনের পাউন্ড রেট কত, সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

আজকের পাউন্ড রেট কত?
আজকের পাউন্ড রেট ১৩৫ টাকা ৭৬ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী আজকের পাউন্ডের রেট কত সেই সম্পর্কিত একটি তথ্য।

অর্থাৎ লন্ডনের মুদ্রার ১ টাকা বাংলাদেশের কত টাকা হবে সেই সম্পর্কিত একটি তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

এবার যেকোন দেশের মুদ্রার ১ সমপরিমাণ অংকে আজকের বাংলাদেশি টাকায় কত টাকা হতে পারে, সে সম্পর্কিত তথ্য আপনি যদি জেনে নিতে পারেন তাহলে অন্যান্য অংকে সেটিকে খুব সহজে রূপান্তর করতে পারবেন।

কারণ, আপনি যদি যেকোনো মুদ্রার এক টাকা বাংলাদেশের কত টাকা হয় সেটি জেনে নিতে পারেন, তাহলে সেই একই মুদ্রাকে ১০০ টাকার রূপান্তর করে নিতে পারবেন।

আজকের ব্রিটিশ পাউন্ড মান কত?

এছাড়াও বিভিন্ন অংকে আজকের ব্রিটিশ পাউন্ড মান কত? সেই সম্পর্কিত তথ্য জেনে নিতে চান? তাহলে সেটি নিচে থেকে জেনে নিন।

আজকের পাউন্ড রেট কত?
আজকের পাউন্ড রেট ১৩৫ টাকা ৭৬ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী আজকের পাউন্ড মান কত? সেই সম্পর্কে কিছু তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন এখানে প্রায় অনেকগুলো অংকে আজকের পাউন্ড মুদ্রার রেট কত হতে পারে সে সম্পর্কিত তথ্য তুলে ধরা হয়েছে।

লন্ডন মুদ্রাটাকার পরিমান
১ লন্ডন পাউন্ড ১৩৫ টাকা ৭৬ পয়সা।
৫ লন্ডন পাউন্ড ৬৭৮ টাকা ৭৮ পয়সা।
২০ লন্ডন পাউন্ড ২,৭১৫ টাকা ১৩ পয়সা।
৫০ লন্ডন পাউন্ড ৬,৭৮৭ টাকা ৮২ পয়সা।
১০০ লন্ডন পাউন্ড ১৩,৫৭৫ টাকা ৬৩ পয়সা।
৫০০ লন্ডন পাউন্ড ৬৭,৮৭৮ টাকা ১৭ পয়সা।
১০০০ লন্ডন পাউন্ড ১৩৫,৭৫৬ টাকা ৩৪ পয়সা।

আপনি যদি লক্ষ্য করেন, তাহলে দেখতে পারবেন আজকের দিনে যে রেট রয়েছে আগামীকাল এই রেট অনেকটা কমবেশি হতে পারে। এটা যে কোন দেশের মুদ্রার ক্ষেত্রে খুবই স্বাভাবিক একটি ঘটনা।

কারণ, যে কোন দেশের মুদ্রা কোন একসময় খুব বেশি রেট সম্বলিত হয়ে যায় এবং কোন সময় মুদ্রার রেট একেবারে কমে যায়। সেক্ষেত্রে রেট কমবেশি হয়েছে কিনা সেটি সম্পর্কে আপনি তখনই জানতে পারবেন যখন আপনি প্রতিদিনের টাকার রেট সম্পর্কিত তথ্য সংগ্রহ করবেন।

আর আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রা হলো লন্ডনের পাউন্ড স্টার্লিং। যার মুদ্রা প্রায়; ১২০ টাকার উপরে। অনেক সময় এটি আবার ১৩০ টাকার উপরে চলে যায়।

মুদ্রার রেট যত টাকাই হোক না কেন এই পেইজটিতে ভিজিট করার মাধ্যমে আপনি সর্বশেষ আপডেট কৃত রেট সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

এছাড়াও আপনি যদি আজকের টাকার রেট সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে এই সম্পর্কিত তথ্য জেনে নিতে পারবেন।

ব্রিটিশ পাউন্ড পরিচিতি

পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রা হলো ব্রিটিশ পাউন্ড। এই মুদ্রা ব্রিটেন কিংবা ইংল্যান্ড ছাড়াও আরও বিভিন্ন দেশে ব্যবহার করা হয়ে থাকে। এরমধ্যে থেকে অন্যতম একটি দেশের নাম হলো: স্কটল্যান্ড

স্কটল্যান্ডে বর্তমানে ইংল্যান্ডের পাউন্ড স্টার্লিং ব্যবহার করা হয়ে থাকে। এবং এর মাধ্যমে সেই দেশে লেনদেন করা হয়ে থাকে।

পাউন্ড স্টার্লিং বা  ইংল্যান্ডের পাউন্ড । মুদ্রা প্রতীক: £; ব্যাংক কোড: GBP।   এই মুদ্রাটি পৃথিবীর অন্যতম প্রাচীন একটি মুদ্রা। এবং এই মুদ্রা বেশ কয়েকশো বছর ব্যবহার করা হচ্ছে।

পাউন্ড স্টার্লিং মুদ্রায় আপনি বিভিন্ন রকমের ব্যাংক নোট এবং কয়েন সংগ্রহ করতে পারবেন। যেগুলোর মাধ্যমে আপনি বৃটেনের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

ইংল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলো: £৫, £১০, £২০, £৫০ . এছাড়াও স্বল্প ব্যবহৃত হিসেবে যে সমস্ত মুহূর্ত রয়েছে সেগুলো হলো: £১, £১০০

এছাড়াও ইংল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলো: ১p, ২p, ৫p, ১০p, ২০p, ৫০p, £১, £২. স্বল্প ব্যবহৃত কয়েন হিসেবে যে সমস্ত কয়েন ব্যবহার করা হয় তা হল: ৩p, ৪p, ২৫p, £৫, £২০, £১০০, £৫০০ (রূপা কেজি), £১,০০০ (সোনা কেজি)।

Scroll to Top