আজকের বিকাশ রেট কত ? বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের রেট

প্রবাস থেকে আপনি বিভিন্ন উপায়ে বাংলাদেশের টাকা পাঠাতে পারেন। তার মধ্যে থেকে অন্যতম একটি হলো বিকাশের মাধ্যমে টাকা পাঠানো। তবে সর্বশেষ আপডেট তথ্য অনুযায়ী বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের বিকাশ রেট কত হতে পারে?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের বিকাশ সংক্রান্ত যে তথ্য রয়েছে, সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর পরিবর্তে আপনি যে রেট উপভোগ করতে পারবেন, সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নেয়া সম্ভব।

বাংলাদেশ টাকায় বিভিন্ন দেশের আজকের বিকাশ রেট

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের বিকাশের সংক্রান্ত তথ্য জেনে নিতে চাইলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

আজকের বিকাশ রেট

দেশ ও বৈদেশিক মুদ্রাবিকাশ রেট
মালেশিয়ান ১ রিংগিত২৪ টাকা ২০ পয়সা
সৌদি ১ রিয়াল২৮ টাকা ০৭ পয়সা
মার্কিন ১ ডলার১০৫ টাকা ৭৬ পয়সা
ইউরোপীয় ১ ইউরো১১৪ টাকা ২৯ পয়সা
ইতালিয়ান ১ ইউরো১১৬ টাকা ১৫ পয়সা
ব্রিটেন ১ পাউন্ড১৩০ টাকা ৪৭ পয়সা
সিঙ্গাপুর ১ ডলার৮০ টাকা ৬০ পয়সা
অস্ট্রেলিয়ান ১ ডলার৭১ টাকা ৬৬ পয়সা
নিউজিল্যান্ড ১ ডলার৬৬ টাকা ৯২ পয়সা
কানাডিয়ান ১ ডলার৭৮ টাকা ২৫ পয়সা
দুবাই ১ দিরহাম২৯ টাকা ১২ পয়সা
ওমান ১ রিয়াল২৭৫ টাকা ০০ পয়সা
বাহরাইন ১ দিনার২৮৩ টাকা ৫৩ পয়সা
কাতার ১ রিয়েল২৯ টাকা ৩২ পয়সা
কুয়েত ১ দিনার৩৪৭ টাকা ২২ পয়সা
সুইজারল্যান্ড ১ ফ্রেঞ্চ১১৫ টাকা ৫৩ পয়সা
দক্ষিণ আফ্রিকান ১ রান্ড৫ টাকা ৯৪ পয়সা
জাপানি ১ ইয়েন০০ টাকা ৮১১ পয়সা
দক্ষিণ কোরিয়ান ১ ওন০০ টাকা ০৮০৪ পয়সা
ইন্ডিয়ান ১ রুপি১ টাকা ২৮ পয়সা

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো, পৃথিবীর বিভিন্ন দেশের মুদ্রায় আপনি যদি বাংলাদেশী মুদ্রায় রূপান্তর করেন এবং সেক্ষেত্রে বিকাশে টাকা পাঠান তাহলে কেমন টাকার মান পাবেন সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, বর্তমান সময়ে আজকের টাকার রেট হিসেবে যেই রেট রয়েছে সেই রেট এর তুলনায় কিছুটা বেশি বিকাশে রেট পাওয়া যায়।

আজকের বিকাশ রেট কিভাবে নির্ধারিত হয়?

বর্তমান সময়ে আপনি কেমন রেট পাবেন সেটা সম্পূর্ণ নির্ভর করে আজকের টাকার রেট এর উপর। টাকার রেট কম বেশি হলে বিকাশ রেট কম বেশি হয়।

পৃথিবীর অন্যান্য দেশের দেশের মুদ্রার আজকের সহজ এক্সচেঞ্জ রেট কত হতে পারে সেটার উপর নির্ভর করে এটা বুঝা যায় যে বিকাশে টাকার মান কত টাকা হতে পারে।

তবে বিকাশে টাকার মান যত টাকাই হোক না কেন সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নেয়া সম্ভব।

আজকের বিকাশ রেট নিয়ে কিছু প্রশ্ন উত্তর (FAQs)

বিকাশের মাধ্যমে টাকা পাঠানো কি বৈধ?

পৃথিবীর যেকোন দেশ থেকে বিভিন্ন উপায়ে টাকা পাঠানো সম্ভব তার মধ্যে অন্যতম একটি উপায় হলো মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠানো।

এবার পৃথিবীর যে সমস্ত দেশে বিকাশের আউটলেট স্থাপন করা হয়েছে, সে সমস্ত দেশ থেকে আপনি খুব সহজে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

এবার আপনি যে দেশে অবস্থান করছেন সেই দেশের যদি বিকাশ কোন সেন্টার থেকে থাকে তাহলে সে দেশ থেকে বিকাশ একাউন্ট থেকে টাকা পাঠানোর প্রক্রিয়া পুরোপুরিভাবে বৈধ হিসেবে বিবেচনা করা হয়।

কিভাবে টাকা পাঠালে তাড়াতাড়ি পাওয়া যায়?

আপনি যদি, ব্যাংক একাউন্টের মাধ্যমে কিংবা এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে টাকা পাঠিয়ে থাকেন তাহলে সেটি প্রসেসিং হতে কিছু সময় লাগতে পারে।

অনেক সময় এটি ২ থেকে ৩ কার্যদিবস সময় নিতে পারে। তবে আপনি যদি বিকাশ একাউন্টের মাধ্যমে কিংবা মোবাইল ব্যাংকিং একাউন্টের মাধ্যমে টাকা পাঠিয়ে থাকেন, তাহলে সেটি কয়েক মিনিটের মধ্যে চলে আসে।

আপনি যদি সময় বাঁচাতে চান এবং খুব তাড়াতাড়ি টাকা নিজের কাছে নিয়ে আসতে চান, তাহলে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠাতে পারেন। আর এই সমস্ত মোবাইল ব্যাংকিং এর মধ্যে অন্যতম একটি হলো বিকাশ মোবাইল ব্যাংকিং।

বিকাশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হলে কি করব?

বিকাশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে আপনি যদি কোন রকমের সমস্যার সম্মুখীন হন তাহলে সর্বপ্রথম কাজ হিসেবে আপনি যেখান থেকে টাকা পাঠিয়েছেন সেখানে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইল।

তবে, আপনার ব্যবহৃত এজেন্টের দিক থেকে যদি কোন সমাধান না আসে তাহলে বিকাশ হেল্পলাইন নাম্বারে কল করার মাধ্যমে সমাধান দিতে পারেন।

এক্ষেত্রে বিকাশ হেল্পলাইন নাম্বার হিসেবে যে নাম্বারটি রয়েছে, সেই নাম্বারটি হল: ১৬২৪৭। এই নাম্বারে কল করার মাধ্যমে আপনি বিকাশ থেকে বিকাশ একাউন্ট সংক্রান্ত সমস্যা সমাধান নিতে পারবেন।

আরও কিছু দেশের আজকের টাকার রেট

এছাড়া আপনি যদি আরো কিছু দেশের আজকের টাকার সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারবেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

উপরে যে সমস্ত দেশের নাম দেয়া হয়েছে এবং লিংক দেয়া হয়েছে সেখানে ক্লিক করার মাধ্যমে সে দেশের আজকের টাকার রেট সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

আশা করি, বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের বিকাশ রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পেরেছেন। এছাড়াও আজকের বিকাশ রেট হিসেবে যে রেট বরাদ্দ রয়েছে, সেটি সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

এবং পরিশেষে বলা যায় যে আপনি যদি সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকে বিকাশ রেট সম্পর্কে জেনে নিতে চান তাহলে এই পেজে ভিজিট করার মাধ্যমে সেই সম্পর্কে জেনে নিতে পারেন।

Scroll to Top