দক্ষিণ কোরিয়া টাকার মান কত? দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের কত

আপনার কাছে যদি দক্ষিণ কোরিয়া মুদ্রা থেকে থাকে তাহলে আপনি নিশ্চয়ই দক্ষিণ কোরিয়া টাকার মান কত কিংবা দক্ষিণ কোরিয়া টাকার রেট কত বা দক্ষিণ কোরিয়া ১ টাকা বাংলাদেশের টাকা কত টাকা হয়, সেটি সম্পর্কে জেনে নিতে চাইবেন।

আর একদম সর্বশেষ তথ্য অনুযায়ী আজকের দক্ষিণ কোরিয়া টাকার মান কত কিংবা দক্ষিণ কোরিয়া টাকার রেট কত সম্পর্কিত তথ্য এই আর্টিকেল থেকে সংগ্রহ করতে পারবেন।

দক্ষিণ কোরিয়া টাকার মান কত

আজকের একদম শেষ তথ্য অনুযায়ী আজকের দক্ষিণ কোরিয়া টাকার মান কত? সে সম্পর্কে তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

[gswpts_table id=154]

দক্ষিণ কোরিয়া অভ্যন্তরে আপনি যদি এক সমপরিমান টাকাকে বাংলাদেশি টাকায় রুপান্তর করে নেন, তাহলে যত টাকা পাবেন? সেটি সম্পর্কে তথ্য উপরে দেয়া হয়েছে।

সেজন্য এটা বলে নেয়া যায় যে উপরে এক সমপরিমাণ টাকার রেট যে দেয়া হয়েছে, সেটি হলো বর্তমান সময়ে দক্ষিণ কোরিয়ার মুদ্রার রেট।

অর্থাৎ আজকের দক্ষিণ কোরিয়া মুদ্রার রেট হিসেবে উপরে উল্লেখিত অংকের টাকা পেয়ে যাবেন।

দক্ষিণ কোরিয়া টাকার রেট

এছাড়াও বিভিন্ন টাকার অঙ্কে আপনি যদি আজকের দক্ষিণ কোরিয়া টাকার রেট সম্পর্কে অবগত হতে চান, তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

[gswpts_table id=6]

দক্ষিণ কোরিয়া অভ্যন্তরে বিভিন্ন সংখ্যায় আপনি যদি আপনার নির্দিষ্ট মুদ্রাকে বাংলাদেশি টাকায় রূপান্তর করে নিন, তাহলে উপরে উল্লেখিত তথ্যগুলো পেয়ে যাবেন।

অর্থাৎ, আপনি যদি এক সমপরিমাণ মুদ্রার মান সম্পর্কে অবগত হতে পারেন, তাহলে খুব সহজে গুন করার মাধ্যমে পছন্দের অংকে সে মুদ্রাকে রূপান্তর করে নিতে পারবেন।

সেজন্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি রয়েছে সেটি হলো আজকের কোরিয়া টাকার মান সম্পর্কে জেনে নেয়া। কারণ, যখনই আপনি এ সম্পর্কে জেনে নিবেন তখন আপনি নিজেই এই ক্যালকুলেশন করতে পারবেন।

দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

দক্ষিণ কোরিয়া টাকার রেট এর মত আপনি যদি আজকের দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিন।

[gswpts_table id=66]

এই আর্টিকেলের একদম শুরুর অংশে বলা হয়েছে আপনি যদি, যেকোন দেশের এক সমপরিমাণ মুদ্রার রেট সম্পর্কে অবগত হয়ে যান তাহলে যেকোনো অংকে সেই সেই মুদ্রাকে রূপান্তর করতে পারেন।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

আর এক্ষেত্রে সবচেয়ে কার্যকরী ভূমিকা পালন করবে, দক্ষিণ কোরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হবে সেই রেট।

দক্ষিণ কোরিয়া মুদ্রা পরিচিতি

দক্ষিণ কোরিয়া অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের একটি মুদ্রা রয়েছে। যে মুদ্রাকে দক্ষিণ কোরিয়া ওন নামে ডাকা হয়। অর্থাৎ, দক্ষিণ কোরিয়া মুদ্রার নাম হল: দক্ষিণ কোরিয়া ওন।

দক্ষিণ কোরিয়ার মুদ্রার ব্যাংক কোড হল (KRW) এবং এই ব্যাংক কোডের মাধ্যমে পৃথিবীব্যাপী এই মুহূর্তে ব্যাপক নাম এবং খ্যাতি রয়েছে।

দক্ষিণ কোরিয়ার মুদ্রার সিম্বল হল: (₩)। এই সিম্বল টি দেখলে যে কেউ এটা বুঝে নিতে পারেন যে এটি আসলে দক্ষিণ কোরিয়া মুদ্রা হতে পারে।

দক্ষিণ কোরিয়া অভ্যন্তরে ব্যবহার করার জন্য আপনি চাইলে ব্যাংক থেকে বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন সংগ্রহ করে নিতে পারবেন।

সেই দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত ব্যাংক রয়েছে সেগুলো হলো: ১,০০০₩, ৫০০০₩, ১০,০০০ ₩ এবং ৫০,০০০₩.

মুদ্রার নোটের অংকের পরিমান খুব বেশি হওয়ার কারণ একটাই আর সেটি হল সেই দেশের মুদ্রার মান খুব বেশী নয়। অর্থাৎ এই দেশের মুদ্রার মান বাংলাদেশের মুদ্রার তুলনায় কয়েক গুণ কম।

তবে এটা তাদের দেশের অভ্যন্তরে কোন প্রভাব ফেলে না। কারণ তাদের মাথাপিছু আয় বাংলাদেশের মাথাপিছু আয় এর চেয়ে অনেকগুণ বেশি।

এই দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের বেশ কিছু কয়েন রয়েছে। আর যে সমস্ত কয়েন সেই দেশের অভ্যন্তরে ব্যবহার করা হয় সেগুলো হলো: ₩১০, ₩৫০ ₩১০০, ₩৫০০

এছাড়াও দক্ষিণ কোরিয়া কেন্দ্রীয় ব্যাংকের নাম হল ব্যাঙ্ক অফ কোরিয়া। এই ব্যাংকের মাধ্যমে দক্ষিণ কোরিয়া ব্যাংকগুলো নিয়ন্ত্রিত হয় থাকে।

 

Scroll to Top