নেদারল্যান্ড টাকার মান কত? নেদারল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত

নেদারল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য তাঁদের নিজস্ব একটি মুদ্রা রয়েছে, যার মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারেন। প্রশ্ন হল, নেদারল্যান্ড টাকার মান কত? নেদারল্যান্ডের টাকার রেট কত কিংবা নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের জন্য নেদারল্যান্ডের টাকার মান সংক্রান্ত যাবতীয় তথ্য আজকের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন, এবং জেনে নিতে পারবেন নেদারল্যান্ডের মুদ্রা পরিচিতি সম্পর্কে।

নেদারল্যান্ড টাকার মান কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য নেদারল্যান্ড টাকার মান কত সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

নেদারল্যান্ড টাকার মান কত?
নেদারল্যান্ড টাকার মান ১১৬ টাকা ৯০ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো নেদারল্যান্ডের অভ্যন্তরে আপনি যদি আজকের জন্য ১ টাকা ইনকাম করেন সেক্ষেত্রে বাংলাদেশী টাকার সাথে কনভার্ট করার পরে সেটি নেদারল্যান্ড টাকার মান কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য।

নেদারল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

এছাড়াও আপনি যদি, নেদারল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ নিতে চান, তাহলে সেই সংক্রান্ত নিচে থেকে সংগ্রহ করে নিন।

নেদারল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা?
নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের ১১৬ টাকা ৯০ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো নেদারল্যান্ড অভ্যন্তরে ১ সমপরিমাণ মুদ্রা কে বাংলাদেশের মুদ্রার সাথে রূপান্তর করার পরিবর্তে আপনি নেদারল্যান্ড টাকার মান কত টাকা পেতে পারেন সেই সংক্রান্ত তথ্য।

আপনি যদি উপরে উল্লেখিত তথ্যের দিকে নজর দেন তাহলে দেখতে পারবেন নেদারল্যান্ডের মুদ্রার মানের সাথে ইউরো মুদ্রা মানের অনেকটা মিল রয়েছে।

সেজন্য বুদ্ধিমান হলে এটা বুঝে নেয়া উচিত, নেদারল্যান্ড অভ্যন্তরে যে মুদ্রার মাধ্যমে লেনদেন করা হয়ে থাকে সেটি হল ইউরো। অর্থাৎ নেদারল্যান্ডের ইউরোপের মাধ্যমে লেনদেন করা হয়ে থাকে।

নেদারল্যান্ড টাকার রেট

এছাড়াও নেদারল্যান্ড টাকার সংক্রান্ত আপডেট সংগ্রহ করে নিতে চান? নেদারল্যান্ড টাকার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

ইউরোটাকার রেট
১ ইউরো১১৬ টাকা ৯০ পয়সা।
৫ ইউরো৫৮৪ টাকা ৫০ পয়সা।
২০ ইউরো২,৩৩৮ টাকা ০০ পয়সা।
৫০ ইউরো৫,৮৪৫ টাকা ০০ পয়সা।
১০০ ইউরো১১,৬৮৯ টাকা ৯৯ পয়সা।
৫০০ ইউরো৫৮,৪৪৯ টাকা ৯৬ পয়সা।
১,০০০ ইউরো১১৬,৮৯৯ টাকা ৯৩ পয়সা।
৫,০০০ ইউরো৫৮৪,৪৯৯ টাকা ৬৪ পয়সা।
১০,০০০ ইউরো১,১৬৮,৯৯৯ টাকা ২৮ পয়সা।

উপরের যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হল নেদারল্যান্ডের মুদ্রার বিভিন্ন পরিমাণে আপনি যদি সেটিকে বাংলাদেশের মুদ্রার সাথে রূপান্তর করেন তাহলে কত টাকা পেতে পারেন সেই সংক্রান্ত ১টি তথ্য।

আপনি যদি লক্ষ্য করে তাহলে দেখতে পারবেন নেদারল্যান্ডের প্রধান ব্যবহৃত মুদ্রা নাম হলো ইউরো। এবং আপনি যদি আজকের ইউরো সংক্রান্ত তথ্য জেনে নেন, তাহলে সেই দেশের মুদ্রার রেট জেনে নিয়েছেন বলে প্রকাশ পাবে।

তবে সেই সংক্রান্ত তথ্য জেনে নেয়ার জন্য আপনাকে যে কাজটি করতে হবে সেটা হলো আপনাকে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে হবে।

নেদারল্যান্ডের মুদ্রা পরিচিতি

নেদারল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য ১টি মুদ্রা রয়েছে, যে মুদ্রাকে ইউরো বলে আখ্যায়িত করা হয়। নেদারল্যান্ডের মুদ্রার নাম হল ইউরো। ইউরো মুদ্রার ব্যাংক কোড হল EUR.

এবার আপনি যদি এই মুদ্রা পরিচিতি সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

জেনে নিন: ইউরো পরিচিতি

নেদারল্যান্ডের টাকার মান নিয়ে সচরাচর কিছু জিজ্ঞাসা

নেদারল্যান্ডের মুদ্রার নাম কি?

নেদারল্যান্ডের মুদ্রার নাম হল ইউরো। আপনি যদি নেদারল্যান্ড অভ্যন্তরে লেনদেন করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার নিজস্ব মুদ্রাকে ইউরো তে রূপান্তর করে নিতে হবে।

দেশের নামরেট
মিশর (মিশরীয় পাউন্ড)মিশর মুদ্রা রেট
সুদান (সুদানিস পাউন্ড)সুদান মুদ্রা রেট
লিবিয়া (লিবিয়ান দিনার)লিবিয়া মুদ্রা রেট
তিউনিশিয়া (তিউনিশিয়ান দিনার)তিউনিশিয়া মুদ্রা রেট
ইথিওপিয়া (ইথিওপিয়ান বির)ইথিওপিয়া মুদ্রা রেট
কেনিয়া (কেনিয়ান শিলিং)কেনিয়া মুদ্রা রেট
জিম্বাবুয়ে (মার্কিন ডলার)জিম্বাবুয়ে মুদ্রা রেট
মরক্কো (মরোক্কান দিরহাম)মরক্কো মুদ্রা রেট
নাইজেরিয়া (নাইজেরিয়ান নায়রা)নাইজেরিয়া মুদ্রা রেট
সাউথ আফ্রিকা (দক্ষিণ আফ্রিকান রেন্ড)সাউথ আফ্রিকা মুদ্রা রেট
ক্যামেরুন (সেন্ট্রাল আফ্রিকান সি এফ এ ফ্র্যাঙ্ক)ক্যামেরুনমুদ্রা রেট
নামিবিয়া (দক্ষিণ আফ্রিকান রেন্ড)নামিবিয়া মুদ্রা রেট
উগান্ডা (উগান্ডান শিলিং)উগান্ডা মুদ্রা রেট
ঘানা (ঘানাইয়ান সেডি)ঘানা মুদ্রা রেট

কারণ যে কোন দেশে যথার্থভাবে বাস করার জন্য সেই দেশের মুদ্রা ব্যবহার করা আবশ্যক। তাই আপনি যদি নেদারল্যান্ডে বাস করতে চান তাহলে আপনাকে আপনার নির্দিষ্ট মুদ্রাকে ইউরোতে রূপান্তর করে নিতে হবে।

নেদারল্যান্ডের মুদ্রার মান কেমন?

যেহেতু ইউরো হলো পৃথিবীর অন্যতম শক্তিশালী একটি মুদ্রা। অর্থাৎ পৃথিবীতে যে সমস্ত মুদ্রার মান খুব বেশি হিসেবে পরিগণিত হয় সে সমস্ত মুদ্রার মধ্যে অন্যতম ১টি হলো নেদারল্যান্ড টাকার মান ইউরো।

যেহেতু নেদারল্যান্ডের নেদারল্যান্ড টাকার মান মুদ্রার হিসাবে ইউরো ব্যবহার করা হয়ে থাকে, সেজন্য এটা বলা যায় যে নেদারল্যান্ডের মুদ্রার মান পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রার মান এর মত।

Scroll to Top