মালদ্বীপের টাকার রেট – মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালদ্বীপের টাকার রেট এবং মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড বিস্তারিত তথ্য আজকের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন।

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা?
মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের ৭ টাকা ০৯ পয়সা।

মালদ্বীপের টাকার রেট কত

মালদ্বীপের মুদ্রা কে আপনি যদি বাংলাদেশি টাকা কনভার্ট করতে চান, তাহলে সেই টাকার পরিমাণ কি খুব বেশি হবে নাকি কম হবে? সেটি নিচে থেকে জেনে নিন।

মালদ্বীপ রুফিয়াটাকার রেট
১ মালদ্বীপ রুফিয়া৭ টাকা ০৯ পয়সা।
৫ মালদ্বীপ রুফিয়া৩৫ টাকা ৪৬ পয়সা।
২০ মালদ্বীপ রুফিয়া১৪১ টাকা ৮৪ পয়সা।
৫০ মালদ্বীপ রুফিয়া৩৫৪ টাকা ৫৯ পয়সা।
১০০ মালদ্বীপ রুফিয়া৭০৯ টাকা ১৮ পয়সা।
৫০০ মালদ্বীপ রুফিয়া৩,৫৪৫ টাকা ৮৯ পয়সা।
১,০০০ মালদ্বীপ রুফিয়া৭,০৯১ টাকা ৭৮ পয়সা।
১০,০০০ মালদ্বীপ রুফিয়া৭,০৯১ টাকা ৭৮ পয়সা।

উপরে যে চার্ট দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী মালদ্বীপের যে কারেন্সি রয়েছে সেই কারেন্সিকে বাংলাদেশি কারেন্সি তে রুপান্তরের একটি ফলাফল।

মালদ্বীপের কারেন্সির রদবদল

এছাড়াও মালদ্বীপের কারেন্সি অন্যান্য কারেন্সি সাথে তুলনা করার ফলে সেটির মান কি কমেছে নাকি বেড়েছে? সেটিজেনে নিতে পারেন।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী মালদ্বীপের কারেন্সি রদবদলের একটি চিত্র। অর্থাৎ তাদের মুদ্রাস্ফীতির পরিমাণ উপরে আলোচনা করা হয়েছে।

মালদ্বীপের মুদ্রা পরিচিতি

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এখন অব্দি মালদ্বীপের মুদ্রার নাম সম্পর্কে অবগত নন। আপনি যদি মালদ্বীপের মুদ্রার নাম সম্পর্কে না জানেন তাহলে সেটি এখান থেকে জেনে নিন।

মালদ্বীপের মুদ্রার আন্তর্জাতিক নাম হল মালদ্বীপীয় রুফিয়াহ। আপনি যদি মালদ্বীপে বসবাস করতে চান তাহলে আপনাকে অবশ্যই মালদ্বীপীয় রুফিয়াহ অ্যামাউন্টে আপনার টাকা কনভার্ট করে নিতে হবে।

মালদ্বীপীয় রুফিয়াহ (ধিবেহী: ދިވެހި ރުފިޔާ; চিহ্ন: Rf, বা .ރ; সংকেত: MVR)। মালদ্বীপের রুফিয়াহর জন্য ISO 4217 কর্তৃক প্রদত্ত সংকেত হলো এমভিআর (MVR)।

এছাড়াও বলাবাহুল্য একটি তত্ত্ব হলো, মালদ্বীপে ১ রুফিয়াহর বিনিময়ে ১০০ লারি পাওয়া যায়।

মালদ্বীপে পূর্বে স্বর্ণমুদ্রা এবং রুপোর মুদ্রা প্রচলন থাকলেও সুলতান মোহামেদ ইমাদহুদ্ধীন চতুর্থ (১৯০০-১৯০৪) উৎকৃষ্ট গুণমান বিবেচনা করে প্রথম মেশিনে প্রস্তুতকৃত মুদ্রার প্রচলন ঘটান বলে ঐতিহাসিকগণ বিশ্বাস করেন।

তবে এটা নিয়ে অনেক মতপার্থক্য রয়েছে যে মালদ্বীপের প্রথম কাগজের মুদ্রা কবে প্রচলিত হয়েছিল। তবে সর্বাধিক মতামত হল ১৯০০ -১৯০৪ এই সময়সীমার মধ্যে মালদ্বীপের মুদ্রা প্রচলিত হয়।

মালদ্বীপের মুদ্রার ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। মালদ্বীপের মুদ্রার ব্যাংক নোট হল: ৫ Rf., ১০ Rf., ২০ Rf., ৫০ Rf., ১০০ Rf., ৫০০ Rf., ১০০০ Rf., ৫০০০ Rf.

এছাড়াও মালদ্বীপের মুদ্রার অনেকগুলো কয়েক রয়েছে, সেগুলো হল ১ লারি, ৫ লারি, ১০ লারি, ২৫ লারি, ৫০ লারি, ১ Rf., ২ Rf.

এটি হলো মালদ্বীপের মুদ্রার একটি সংক্ষিপ্ত পরিচিতি। এবং মালদ্বীপের টাকার মান বা মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড বিস্তারিত তথ্য।

Scroll to Top