মেক্সিকো টাকার মান কত? মেক্সিকো ১ টাকা বাংলাদেশের কত

মেক্সিকো টাকার মান কত? মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা কিংবা মেক্সিকো টাকার রেট সম্পর্কিত তথ্য এখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

তাহলে বন্ধুরা আর দেরি না করে এখনই সেই সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে নেয়া যাক, এবং দেখে নেয়া যাক মেক্সিকো মুদ্রার রেট আসলে কত হতে পারে?

মেক্সিকো টাকার মান কত?

সর্বশেষ তথ্য অনুযায়ী আজকের মেক্সিকো টাকার মান কত? সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

মেক্সিকো টাকার মান কত?
মেক্সিকো টাকার মান ৬ টাকা ৪৪ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো মেক্সিকো টাকার মান সম্পর্কিত একটি তথ্য এবং সেই দেশের মুদ্রার মান কত হতে পারে সেই সম্পর্কে একটি তথ্য।

অর্থাৎ মেক্সিকো অভ্যন্তরে এক বা তার সমপরিমান মুদ্রাকে বাংলাদেশী মুদ্রা রূপান্তর করার পরবর্তী সময়ে আপনি কত টাকা পেতে পারেন, সে সম্পর্কিত একটি তথ্য।

এক্ষেত্রে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন মেক্সিকো মুদ্রার মান খুব বেশি নয়। অন্যান্য প্রায় আট দশটা মুদ্রার মতোই এই মুদ্রার মান অনেক গুনে কম।

মেক্সিকো টাকার রেট কত

এছাড়াও মেক্সিকো অভ্যন্তরে বিভিন্ন অংকের মুদ্রায় আপনি যদি আজকের মেক্সিকো টাকার রেট সম্পর্কে অবগত হতে চান, তাহলে তা নিচে থেকে জেনে নিন।

মুদ্রার পরিমানটাকার রেট
১ মেক্সিকান পেসো৬ টাকা ৪৪ পয়সা।
৫ মেক্সিকান পেসো৩২ টাকা ১৯ পয়সা।
২০ মেক্সিকান পেসো১২৮ টাকা ৭৭ পয়সা।
৫০ মেক্সিকান পেসো৩২১ টাকা ৯২ পয়সা।
১০০ মেক্সিকান পেসো৬৪৩ টাকা ৮৫ পয়সা।
৫০০ মেক্সিকান পেসো৩,২১৯ টাকা ২৫ পয়সা।
১০০০ মেক্সিকান পেসো৬,৪৩৮ টাকা ৪৯ পয়সা।

মেক্সিকো অভ্যন্তরে বিভিন্ন মুদ্রার অংকে আজকের টাকার রেট কত হতে পারে সে সম্পর্কিত তথ্য উপরে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে।

এখানে দেয়া তথ্যটি দেখে নিলে আপনি মেক্সিকো অভ্যন্তরে টাকার রেট সম্পর্কে বিস্তারিতভাবে অবগত হতে পারবেন এবং আপনি নিজেই এই ক্যালকুলেশন তৈরি করে নিতে পারবেন।

মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের কত টাকা?

মুদ্রাকে যে কোন অংকে রূপান্তর করার পূর্বে আপনাকে সর্ব প্রথমে মেক্সিকো ১ টাকা বাংলাদেশের কত টাকা সেটি জেনে নিতে হয়, আর সেই তথ্যটি নিচে থেকে জেনে নিন।

মেক্সিকো ১ টাকা বাংলাদেশের কত?
মেক্সিকোর ১ টাকা বাংলাদেশের ৬ টাকা ৪৪ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী মেক্সিকো ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই সম্পর্কিত একটি তথ্য।

মেক্সিকো মুদ্রা পরিচিতি

মেক্সিকো দেশে ব্যবহার করার জন্য তাদের একটি নিজস্ব মুদ্রা রয়েছে। মেক্সিকো মুদ্রার নাম হল: মেক্সিকান পেসো। এই মুদ্রার মাধ্যমে সেই দেশের অভ্যন্তরে লেনদেন করা হয়।

মেক্সিকো মুদ্রার ব্যাংক কোড হল: MXN; এছাড়াও এই মুদ্রার সিম্বল হলো $. এই ব্যাংক কোড এবং সিম্বল এর সহায়তায় মেক্সিকান অধিবাসী সেই দেশের মুদ্রা সম্পর্কে অবগত হন।

মেক্সিকান অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। যেগুলোর মাধ্যমে মেক্সিকোন নিবাসী লেনদেন করে থাকেন।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

মেক্সিকো অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের যে সমস্ত ব্যাঙ্ক নোট রয়েছে সেগুলো হলো: $২০, $৫০, $১০০, $২০০, $৫০০,১০০০$

এছাড়াও এই দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে, সেগুলো হলো: $১, $২, $৫, $১০ ৫০¢, $২০, $৫০, $১০০. এসমস্ত মুদ্রার মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

মেক্সিকো কেন্দ্রীয় ব্যাংকের নাম হল: ব্যাংক অফ মেক্সিকো

Scroll to Top