সৌদি টাকার রেট বাংলাদেশ – সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা

আপনি দিয়ে যদি সৌদিতে অবস্থানরত একজন প্রবাসী হয়ে থাকেন, তাহলে সেখান থেকে বাংলাদেশের টাকা পাঠানোর পূর্বে সৌদি রিয়াল রেট বাংলাদেশ বা সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা? বা সৌদি টাকার রেট কত? সে সম্পর্কে জেনে নেয়ার প্রয়োজন আছে।

সেক্ষেত্রে আপনি যদি সৌদি আরব রিয়াল রেট বাংলাদেশ কিংবা সৌদি আরবের আজকের মুদ্রার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান তাহলে এই আর্টিকেল থেকে জেনে নিতে পারবেন।

তাহলে আর দেরি কেন এখনই আর্টিকেলটি কন্টিনিউ করতে থাকুন এবং সৌদি আরব এর মধ্যে রয়েছে সেই মুদ্রার রেট সম্পর্কে সবার আগে অবগত হয়ে যান।

সৌদি টাকার রেট

একদম সর্বশেষ আপডেট অনুযায়ী আজকের সৌদি টাকার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিতে চাইলে নিম্নলিখিত টেবিলের দিকে লক্ষ্য করতে পারেন এবং এখান থেকে সেই সমস্ত তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

সৌদি রিয়ালটাকার রেট
১ সৌদি রিয়াল২৯ টাকা ৩৬ পয়সা।
৫ সৌদি রিয়াল১৪৬ টাকা ৮০ পয়সা।
২০ সৌদি রিয়াল৫৮৭ টাকা ২০ পয়সা।
৫০ সৌদি রিয়াল১,৪৬৮ টাকা ০০ পয়সা।
১০০ সৌদি রিয়াল২,৯৩৬ টাকা ০০ পয়সা।
৫০০ সৌদি রিয়াল১৪,৬৮০ টাকা ০২ পয়সা।
১,০০০ সৌদি রিয়াল২৯,৩৬০ টাকা ০৪ পয়সা।
১০,০০০ সৌদি রিয়াল২৯৩,৬০০ টাকা ৩৯ পয়সা।

সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা

আপনি যদি সর্বশেষ সৌদি ১ রিয়াল বাংলাদেশে কত টাকা হয় সেই সম্পর্কে জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত তথ্যের দিকে লক্ষ্য রাখতে পারেন।

সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা?
সৌদি ১ টাকা বাংলাদেশের ২৯ টাকা ৯৯ পয়সা।

উপরে যে তথ্যটি মেনশন করা হয়েছে সেটি সর্বশেষ আপডেট কৃত তথ্য। অর্থাৎ সর্বশেষ আপডেট অনুযায়ী সৌদি রিয়াল রেট সমান বাংলাদেশ কত টাকা হবে সেটি সম্পর্কে আলোচনা একটি তত্ত্ব।

এখানে যে তথ্যটি মেনশন করা হয়েছে সেটি শতভাগ সঠিক এবং এটি আপনি পরিশুদ্ধ তথ্য হিসেবে ব্যবহার করতে পারবেন।

সৌদি মুদ্রা আসল নাম কি?

একটি দেশের একটি ইউনিক মুদ্রার নাম রয়েছে। এরই ধারাবাহিকতায় সৌদি মুদ্রার একটি ইউনিক নাম বিদ্যমান রয়েছে।

সৌদি মুদ্রার নাম হলঃ রিয়াল।

এই নামে পৃথিবীতে সৌদি আরবের যে মুদ্রা রয়েছে, সেটির প্রচলিত এবং বহুল ব্যবহৃত। আপনি যদি সেই দেশে অবস্থান করেন তাহলে আপনাকে অবশ্যই আপনার মুদ্রাকে সেই দেশের মুদ্রা কনভার্ট করে নিতে হবে।

আপনি যদি আপনার মুদ্রাকে সেই দেশের মুদ্রা কনভার্ট করে নিতে পারেন, তাহলে আপনি সেই দেশ থেকে যে কোন কিছু ক্রয় বিক্রয় করতে পারবেন।

এছাড়াও মধ্যপ্রাচ্যপর প্রত্যেকটি দেশের মুদ্রার আজকের রেট সম্পর্কে জেনে নিতে চাইলে নিম্নলিখিত চার্ট থেকে সেই রিলেটেড তথ্যগুলো জেনে নিতে পারেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

উপরে যে চার্ট মেনশন করা হয়েছে, সেই চার্ট থেকে আপনি আপনার পছন্দের মুদ্রা বেছে নিতে পারবেন এবং আপনার পছন্দের অনুযায়ী সেই মুদ্রার দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

অর্থাৎ সর্বশেষ তথ্য অনুযায়ী আপনি যে দেশে অবস্থান করছেন সেটি দেশের মুদ্রা আপনার পছন্দের যে কোন একটি দেশের মুদ্রার সাথে কতটুকু তফাৎ বিদ্যমান সেটা জেনে নিতে পারবেন।

যেহেতু এখানে থাকা বক্সটিতে পৃথিবীর প্রায় প্রত্যেকটি মুদ্রার নাম উল্লেখ করা হয়েছে। সেজন্য, আপনি নির্দ্বিধায় আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি মুদ্রা নির্বাচন করে সেই মুদ্রার রেট সম্পর্কে অবগত হতে পারেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ সহ আরো যে সমস্ত তথ্য আপনাকে জানিয়ে দেয়া প্রয়োজন ছিল, সেগুলো সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

শেষকথনঃ

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে সৌদি রিয়াল প্রতিনিয়ত পরিবর্তিত হতে থাকে।

অনেক সময় আন্তর্জাতিক বাজারে এই মুদ্রার পরিমাণ সময় বেশি থাকে? আবার অনেক সময় কমে যেতে পারে। সেজন্য সর্বশেষ আপডেট কৃত সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন আছে।

আশাকরি, সৌদি রিয়াল রেট সম্পর্কে যে তথ্য রয়েছে, সে তথ্য সম্পর্কে অবগত হতে পেরেছেন।

Scroll to Top