চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা? চায়না টাকার রেট

আপনার কাছে যদি চায়না মুদ্রা থেকে থাকে, তাহলে আপনি নিশ্চয়ই চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সে সম্পর্কে জেনে নিতে চান কিংবা চায়না মুদ্রা সম্পর্কে জেনে নিতে চাইবেন।

এক্ষেত্রে চায়না মুদ্রা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চাইলে কিংবা সেই দেশের মুদ্রা সম্পর্কে তথ্য জেনে নিতে চাইলে এই আর্টিকেলটি ফলো করতে পারেন।

কারণ, এখানে বিস্তারিতভাবে আলোচনা করা হবে সর্বশেষ তথ্য অনুযায়ী চায়না মুদ্রার রেট সম্পর্কে তথ্য।

চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা?

একদম সর্বশেষ তথ্য অনুযায়ী আপনি যদি চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেটি জেনে নিতে চান, তাহলে নিচে থেকে জেনে নিন।

চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা?
চায়না ১ টাকা বাংলাদেশের ১৫ টাকা ১৩ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো একেবারেই সঠিক একটি তথ্য এবং এই তথ্যটি হল চায়না মুদ্রার রেট সম্পর্কে আপডেট করা একটি তথ্য।

অর্থাৎ আপনি এখন আপনি যে রেট দেখতে পারছেন গুগল এ সার্চ করার মাধ্যমে আপনি একই রকমের তথ্য দেখতে পারবেন। যদি বিশ্বাস না হয়, তাহলে গুগলে সার্চ করার মাধ্যমে সেটি দেখে নিতে পারেন।

গুগল সার্চ করে যদি আপনি একই রকমের তথ্য খুঁজে না পান তাহলে আমাদেরকে সেই সম্পর্কে অবগত করুন। তবে এটা নিশ্চিত করে বলা যায় যে আপনি অবশ্যই এখানে থাকা তথ্যটি গুগলের সাথে মিলিয়ে সঠিক একটি তথ্য পাবেন।

চায়না টাকার রেট

এছাড়াও চায়না অভ্যন্তরে যে মধ্যে রয়েছে সেই মুদ্রার রেট সম্পর্কে আপনি কি অবগত হতে চান, তাহলে চায়না টাকার রেট সম্পর্কে নিচে থেকে জেনে নিন।

মুদ্রার পরিমানটাকার রেট
১ চায়না রেন্মিন্বি১৫ টাকা ১৩ পয়সা।
৫ চায়না রেন্মিন্বি৭৫ টাকা ৬৫ পয়সা।
২০ চায়না রেন্মিন্বি৩০২ টাকা ৫৯ পয়সা।
৫০ চায়না রেন্মিন্বি৭৫৬ টাকা ৪৬ পয়সা।
১০০ চায়না রেন্মিন্বি১,৫১২ টাকা ৯৩ পয়সা।
৫০০ চায়না রেন্মিন্বি৭,৫৬৪ টাকা ৬৩ পয়সা।
১০০০ চায়না রেন্মিন্বি১৫,১২৯ টাকা ২৬ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো চায়না বিভিন্ন অংকের মুদ্রায় বাংলাদেশি টাকায় কত টাকা হতে পারে, সেই সম্পর্কিত একটি রূপ।

এখানে থাকা তথ্যগুলো কি সঠিক?

এখানে যে সমস্ত তথ্য দেয়া হয়েছে সেই সমস্ত তথ্য শতভাগ সঠিক এবং এগুলো প্রায় প্রতি দিন আপডেট করা হয়ে থাকে। যাতে করে আপনি সঠিক তথ্যটি পেয়ে যান।

সে জন্য আপনি যদি, সর্বশেষ তথ্য অনুযায়ী চায়না টাকার রেট সম্পর্কে অবগত হতে চান, তাহলে আমাদের এই পেজটি থেকে সেই সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারেন।

কারণ, এখানে থাকার তথ্যগুলো একেবারে সঠিক এবং ব্যবহার উপযোগী।

চীনের মুদ্রা পরিচিত

চীনের অভ্যন্তরে যে সমস্ত জনগণ রয়েছে সে সমস্ত জনগণ তাদের নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করা মুদ্রা রয়েছে, আর তাদের মুদ্রার নাম হলো রেন্মিন্বি। এই মুদ্রার ব্যাংক কোড হলঃ (CNY)

চীন যেহেতু বিশ্বের প্রথম একটি পরাশক্তি সে ক্ষেত্রে তাদের মুদ্রার মান অন্যান্য অনেক দেশের তুলনায় অনেকাংশে বেশি। আপনি যদি এই মুদ্রাকে বাংলাদেশী মুদ্রার সাথে কম্পেয়ার করেন, তাহলে দেখতে পারবেন এই মুদ্রাটি বাংলাদেশের চেয়ে ২৫ গুণ বেশি শক্তিশালী।

অর্থাৎ চীনের ১ টাকা বাংলাদেশের ২৫ টাকার চেয়েও অধিক। সে ক্ষেত্রে চীনের মুদ্রা কে বাংলাদেশী মুদ্রার সাথে তুলনা করে অনেক শক্তিশালী একটি মুদ্রা বললে ভুল হবে না।

দেশের নামরেট
ভারত (ভারতীয় রুপি)ভারত মুদ্রা রেট
পাকিস্তান (পাকিস্তানি রুপি)পাকিস্তান মুদ্রা রেট
শ্রীলংকা (শ্রীলঙ্কান রুপি)শ্রীলংকা মুদ্রা রেট
আফগানিস্তান (আফগানি)আফগানিস্তান মুদ্রা রেট
মালয়েশিয়া (মালয়েশিয়ান রিংগিত)মালয়েশিয়া মুদ্রা রেট
সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার)
সিঙ্গাপুর মুদ্রা রেট
থাইল্যান্ড (থাই বাত)থাইল্যান্ড মুদ্রা রেট
লাওস (লাও কিপ)লাওস মুদ্রা রেট
ব্রুনাই (ব্রুনেই ডলার)ব্রুনাই মুদ্রা রেট
ফিলিপাইন (ফিলিপাইন পেসো)ফিলিপাইন মুদ্রা রেট
চীন (রেনমিনবি)চীন মুদ্রা রেট
কাম্বোডিয়া (কম্বোডিয়ান রিয়েল)কাম্বোডিয়া মুদ্রা রেট
ইন্দোনেশিয়া (ইন্দোনেশিয়ান রুপিয়া)ইন্দোনেশিয়া মুদ্রা রেট

চীনের অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের যে সমস্ত ব্যাংক রয়েছে, সে সমস্ত ব্যাংক বিভিন্ন রকমের ব্যাংক নোট এবং কয়েন সরবরাহ করে থাকে।

চায়না দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলোঃ আরএমবি ১, আরএমবি ৫, আরএমবি ১০, আরএমবি ২০, আরএমবি ৫০, আরএমবি ১০০।

এছাড়াও তাদের দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলোঃ আরএমবি ০.১, আরএমবি ০.৫, আরএমবি ১ (১, ৫ 角;১ 元)

এসমস্ত মুদ্রা সহায়তায় আপনি চীন অভ্যন্তরে লেনদেন করতে পারবেন। চায়না কেন্দ্রীয় ব্যাংকের নাম হল পিপলস ব্যাংক অফ চায়না। এ ব্যাংকের মাধ্যমে চায়না অভ্যন্তরের ব্যাংকিং কার্যক্রম নিয়ন্ত্রিত হয় থাকে।

চায়না টাকার রেট কিংবা চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেটি সম্পর্কে উপরে আলোচনা করা হয়েছে। আশা করি এই সম্পর্কে তথ্য সংগ্রহ করে নিতে পেরেছেন।

Scroll to Top