আজকের পাউন্ড রেট কত

আজকের পাউন্ড রেট কত? আজকের পাউন্ডের মান কত কিংবা আজকের পাউন্ডের সম্পর্কিত তথ্য রিলেটেড সমস্ত বিষয়বস্তু সম্পর্কে আর্টিকেল থেকে নিতে চান?

আজকের পাউন্ড রেট কত?

আজকের টাকার রেট : GBP হতে BDT

পরিমাণ ব্যাংক রেট এক্সচেঞ্জ রেট

গত কিছুদিনের টাকার রেট

সময়কাল রেট
শেষ ৭ দিন
শেষ ১৫ দিন
শেষ ৩০ দিন

ব্রিটিশ পাউন্ড পরিচিতি

পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রা হলো ব্রিটিশ পাউন্ড। এই মুদ্রা ব্রিটেন কিংবা ইংল্যান্ড ছাড়াও আরও বিভিন্ন দেশে ব্যবহার করা হয়ে থাকে। এরমধ্যে থেকে অন্যতম একটি দেশের নাম হলো: স্কটল্যান্ড

স্কটল্যান্ডে বর্তমানে ইংল্যান্ডের পাউন্ড স্টার্লিং ব্যবহার করা হয়ে থাকে। এবং এর মাধ্যমে সেই দেশে লেনদেন করা হয়ে থাকে।

পাউন্ড স্টার্লিং বা  ইংল্যান্ডের পাউন্ড । মুদ্রা প্রতীক: £; ব্যাংক কোড: GBP।   এই মুদ্রাটি পৃথিবীর অন্যতম প্রাচীন একটি মুদ্রা। এবং এই মুদ্রা বেশ কয়েকশো বছর ব্যবহার করা হচ্ছে।

পাউন্ড স্টার্লিং মুদ্রায় আপনি বিভিন্ন রকমের ব্যাংক নোট এবং কয়েন সংগ্রহ করতে পারবেন। যেগুলোর মাধ্যমে আপনি বৃটেনের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

ইংল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলো: £৫, £১০, £২০, £৫০ . এছাড়াও স্বল্প ব্যবহৃত হিসেবে যে সমস্ত মুহূর্ত রয়েছে সেগুলো হলো: £১, £১০০

লন্ডনের পাউন্ড : ইংল্যান্ডের টাকার মান কত | ইংল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা
ছবি: লন্ডনের পাউন্ড

এছাড়াও ইংল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলো: ১p, ২p, ৫p, ১০p, ২০p, ৫০p, £১, £২. স্বল্প ব্যবহৃত কয়েন হিসেবে যে সমস্ত কয়েন ব্যবহার করা হয় তা হল: ৩p, ৪p, ২৫p, £৫, £২০, £১০০, £৫০০ (রূপা কেজি), £১,০০০ (সোনা কেজি)।

Scroll to Top