সৌদি টাকার রেট বাংলাদেশ – সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা

আপনি দিয়ে যদি সৌদিতে অবস্থানরত একজন প্রবাসী হয়ে থাকেন, তাহলে সেখান থেকে বাংলাদেশের টাকা পাঠানোর পূর্বে সৌদি রিয়াল রেট বাংলাদেশ বা সৌদি আরব ১ টাকা বাংলাদেশ কত টাকা? বা সৌদি টাকার রেট কত?

সৌদি টাকার রেট

আজকের টাকার রেট : SAR হতে BDT

পরিমাণ ব্যাংক রেট এক্সচেঞ্জ রেট

গত কিছুদিনের টাকার রেট

সময়কাল রেট
শেষ ৭ দিন
শেষ ১৫ দিন
শেষ ৩০ দিন

সৌদি মুদ্রা আসল নাম কি?

একটি দেশের একটি ইউনিক মুদ্রার নাম রয়েছে। এরই ধারাবাহিকতায় সৌদি মুদ্রার একটি ইউনিক নাম বিদ্যমান রয়েছে।

সৌদি মুদ্রার নাম হলঃ রিয়াল।

এই নামে পৃথিবীতে সৌদি আরবের যে মুদ্রা রয়েছে, সেটির প্রচলিত এবং বহুল ব্যবহৃত। আপনি যদি সেই দেশে অবস্থান করেন তাহলে আপনাকে অবশ্যই আপনার মুদ্রাকে সেই দেশের মুদ্রা কনভার্ট করে নিতে হবে।

সৌদি আরব ব্যাংক নোট
ছবিতে: সৌদি আরব ব্যাংক নোট

আপনি যদি আপনার মুদ্রাকে সেই দেশের মুদ্রা কনভার্ট করে নিতে পারেন, তাহলে আপনি সেই দেশ থেকে যে কোন কিছু ক্রয় বিক্রয় করতে পারবেন।

এছাড়াও মধ্যপ্রাচ্যপর প্রত্যেকটি দেশের মুদ্রার আজকের রেট সম্পর্কে জেনে নিতে চাইলে নিম্নলিখিত চার্ট থেকে সেই রিলেটেড তথ্যগুলো জেনে নিতে পারেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

উপরে যে চার্ট মেনশন করা হয়েছে, সেই চার্ট থেকে আপনি আপনার পছন্দের মুদ্রা বেছে নিতে পারবেন এবং আপনার পছন্দের অনুযায়ী সেই মুদ্রার দাম সম্পর্কে অবগত হতে পারবেন।

অর্থাৎ সর্বশেষ তথ্য অনুযায়ী আপনি যে দেশে অবস্থান করছেন সেটি দেশের মুদ্রা আপনার পছন্দের যে কোন একটি দেশের মুদ্রার সাথে কতটুকু তফাৎ বিদ্যমান সেটা জেনে নিতে পারবেন।

যেহেতু এখানে থাকা বক্সটিতে পৃথিবীর প্রায় প্রত্যেকটি মুদ্রার নাম উল্লেখ করা হয়েছে। সেজন্য, আপনি নির্দ্বিধায় আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি মুদ্রা নির্বাচন করে সেই মুদ্রার রেট সম্পর্কে অবগত হতে পারেন।

সৌদি রিয়াল রেট বাংলাদেশ সহ আরো যে সমস্ত তথ্য আপনাকে জানিয়ে দেয়া প্রয়োজন ছিল, সেগুলো সম্পর্কে উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

শেষকথনঃ

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে সৌদি রিয়াল প্রতিনিয়ত পরিবর্তিত হতে থাকে।

অনেক সময় আন্তর্জাতিক বাজারে এই মুদ্রার পরিমাণ সময় বেশি থাকে? আবার অনেক সময় কমে যেতে পারে। সেজন্য সর্বশেষ আপডেট কৃত সৌদি রিয়াল রেট বাংলাদেশ সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন আছে।

আশাকরি, সৌদি রিয়াল রেট সম্পর্কে যে তথ্য রয়েছে, সে তথ্য সম্পর্কে অবগত হতে পেরেছেন।

ছবি সংগ্রহ করা হয়েছে: আরব নিউজ

Scroll to Top