আজকের ডলার রেট জেনে নিন এখান থেকে

আজকের ডলার রেট সম্পর্কে জেনে নিতে চান? সর্বশেষ আপডেট অনুযায়ী অন্যান্য কারেন্সি এর সাথে ডলার রুপান্তর করলে যে পরিমান টাকা পাওয়া যাবে সেটি সম্পর্কে এখান থেকে জেনে নিতে পারবেন।

আজকের ডলার রেট

সর্বশেষ আপডেট অনুযায়ী, আপনি যদি ইউনাইটেড স্টেটস ডলার বাংলাদেশি টাকা কনভার্ট করেন, তাহলে যত টাকা পাবেন সেটি নিচে থেকে জেনে নিন।

এছাড়াও আপনি চাইলে ডলার রেট অ্যামাউন্ট পরিবর্তন করে, আপনার পছন্দমত এমাউন্ট বসিয়ে এমাউন্ট বাংলাদেশি টাকায় কত টাকা হয়, সেটি দেখে নিতে পারবেন।

বলাবাহুল্য, এই টুলস এর সহায়তায় আপনি যে শুধুমাত্র বাংলাদেশি টাকায় রূপান্তর দেখতে পারবেন সেটা কিন্তু নয়। আপনি চাইলে আপনার পছন্দ অনুযায়ী কারেন্সি পরিবর্তন করতে পারবেন।

Dollar Rate অন্যান্য কারেন্সিতে

ইউনাইটেড স্টেটস ডলার অন্যান্য কারেন্সি রূপান্তর করেন, তাহলে অন্যান্য কারেন্সিতে ডলারের পরিমান কতটুকু রদবদল হয়েছে, সেটি নিচের দেয়া চার্ট থেকে দেখে নিতে পারেন।

উপরে উল্লেখিত চার্ট দেখে আপনি চাইলে ডলারের পরিমাণ কমেছে কিনা বেড়েছে, সেটা জেনে নিতে পারবেন।

ডলার রেটে আজকের স্টক মার্কেট

এছাড়াও ডলারের পরিমাণে আজকের স্টক মার্কেট বেড়েছে কিনা কমেছে, সেটি সম্পর্কে একটি তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

উপরে মূলত স্টক মার্কেট এবং ক্রিপ্টোকারেন্সি হিসাব রয়েছে, সেটি কমেছে কিনা বেড়েছে তারা একটি চার্ট তুলে ধরা হয়েছে।

আমেরিকান ডলার এর ইতিহাস

মার্কিন ডলার (মুদ্রা প্রতীক: $; ব্যাংক কোড: USD) হল মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী মুদ্রার নাম। ডলারের ১ শতাংশ এর নাম হলো সেন্ট।

মোট কথা হল, আপনার কাছে যদি 100 সেন্টে থেকে থাকে তাহলে সেই ১০০ সেন্টে এক ডলার হবে। এক্ষেত্রে কিছু বহুল ব্যবহৃত ব্যাংক নোট হল, $১, $৫,$১০, $২০,$৫০, $১০০.

আপনি যদি এর ইতিহাস দেখতে চান তাহলে এর ছোট একটি ইতিহাস হল মার্কিন কংগ্রেস ১৭৮৫ খ্রিষ্টাব্দে এটি প্রবর্তন করে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিশ্ব মুদ্রা বাজারে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ‘হার্ড কারেন্সি’ হিসেবে পরিগণিত।

আপনি যদি আমেরিকায় ভ্রমণ করেন তাহলে আপনার ব্যবহৃত মুদ্রাকে ডলার কনভার্ট করে নিতে হবে এবং তারপরে সেই দেশে আপনিই কোন একটি সুপার মার্কেট থেকে কিছু ক্রয় করার জন্য উপযুক্ত হবেন।