আজকে খোলা বাজারে ডলারের দাম

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে আপনি বাংলাদেশ ব্যাংক থেকে যে ডলারের রেট পান, খোলা বাজার থেকে আপনি যদি সেই একই পরিমাণে ডলার ক্রয় করেন তাহলে আপনাকে তার চেয়ে বেশি মূল্যে ডলার করতে হয়। সেজন্য আপনার জেনে নেওয়া প্রয়োজন, আজকে খোলা বাজারে ডলারের দাম ২০২৪

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকে খোলা বাজারে ডলারের দাম কত টাকা হতে পারে কিংবা কত টাকা দিয়ে আপনাকে আজকে খোলা বাজার থেকে ডলার ক্রয় করতে হবে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

আজকে খোলা বাজারে ডলারের দাম ২০২৪

বর্তমান সময়ে আপনি যদি আজকে খোলা বাজারে ডলারের দাম জেনে নিতে চান, তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন:

আজকে খোলা বাজারে ডলারের দাম ২০২৪
আজকে খোলা বাজারে ডলারের দাম ১২৫ টাকা ১৯ পয়সা

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে, এই একই দামে আপনাকে বর্তমান সময়ে যেকোন খোলা বাজার থেকে ডলার করতে হবে। এছাড়াও আপনি যদি আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী ডলার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলেও সেটাও এখান থেকে জেনে নিতে পারবেন।

অর্থাৎ বর্তমান সময়ে আপনি যদি বাংলাদেশ ব্যাংক থেকে ডলার ক্রয় করেন, তাহলে সেই ডলার রেট কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

আজকে ডলার রেট বাংলাদেশ ব্যাংক
মুদ্রার নামআজকের সর্বনিম্ন বিক্রি (বাংলাদেশি টাকা)সর্বোচ্চ বিক্রিবর্তমান রেট
USD১১৬ টাকা ৪৬ পয়সা১১৭ টাকা ৫০ পয়সা১১৭ টাকা ৪১ পয়সা

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল বাংলাদেশ ব্যাংক থেকে আপনি যদি ডলার ক্রয় করেন, তাহলে সেখান থেকে ডলার করে করার জন্য আপনাকে কত টাকা খরচ করতে হবে সেই সংক্রান্ত একটি তথ্য।

শেষ কথা: আপনি চাইলে বিভিন্ন উপায়ে ডলার ক্রয় করে নিতে পারেন, তার মধ্যে থেকে অন্যতম একটি উপায় হল, যে সমস্ত রেজিস্টার কৃত খোলাবাজার রয়েছে সেখান থেকে ডলার ক্রয় করে নেয়া।

যদি আপনি যদি খোলাবাজার থেকে ডলার ক্রয় করেন তাহলে আপনাকে ডলারের যে মূল্য রয়েছে সে মূল্য থেকে বেশি মূল্যে ডলার করতে হবে। তবে আপনি যদি বেশি পরিমাণে ডলার ক্রয় করেন, তাহলে সেটি হয়তো কিছুটা কমতে পারে।

তবে এটাও জেনে রাখা ভালো, যদি কমেও তাহলে সেটা উল্লেখযোগ্য ভাবে কমবে না।

Scroll to Top