আবুধাবি টাকার রেট কত? আবুধাবির ১ টাকা বাংলাদেশের কত

আজকের আবুধাবি টাকার রেট কত? আবুধাবি টাকার মান কত কিংবা আবুধাবির ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়, সে সংক্রান্ত তথ্য জেনে নিতে চান?

সর্বশেষ তথ্য অনুযায়ী, আজকের আবুধাবি কিংবা দুবাই টাকার রেট কত হবে? সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এই আর্টিকেল থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

তাহলে আর দেরি না করে, এখনই সেই সংক্রান্ত তথ্য জেনে নেয়া যাক।

আবুধাবি টাকার রেট কত?

সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি আবুদাবি মুদ্রাকে বাংলাদেশি মুদ্রায় রূপান্তর করেন, তাহলে আবুধাবি টাকার রেট কত হবে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

আবুধাবি টাকার রেট কত?
আবুধাবি টাকার রেট ৩২ টাকা ০৪ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো আবুধাবি, মুদ্রাকে বাংলাদেশী মুদ্রা রূপান্তর করার পরিবর্তে আপনি যত টাকা পাবেন, আবুধাবি টাকার রেট তার একটি প্রতিরুপ।

আবুধাবি টাকার মান কত?

এছাড়াও আপনি যদি আবুধাবি টাকার মান সম্পর্কে তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

আবুধাবি টাকার রেট কত?
আবুধাবি টাকার রেট ৩২ টাকা ০৪ পয়সা।

উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে আবুধাবি মুদ্রার ১ সমপরিমাণ অংকে আপনি যদি বাংলাদেশী মুদ্রা রূপান্তর করে ফেলেন, তাহলে আজকের দিনের সেই দেশের টাকার মান কত হবে সেই সংক্রান্ত তথ্য।

এছাড়াও বিভিন্ন অংশে আপনি যদি আজকের আবুধাবি টাকার মান সম্পর্কে তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

দিরহামটাকার রেট
১ দুবাই দিরহাম৩২ টাকা ০৪ পয়সা।
৫ দুবাই দিরহাম১৬০ টাকা ২০ পয়সা।
২০ দুবাই দিরহাম৬৪০ টাকা ৮১ পয়সা।
৫০ দুবাই দিরহাম১,৬০২ টাকা ০১ পয়সা।
১০০ দুবাই দিরহাম৩,২০৪ টাকা ০৩ পয়সা।
৫০০ দুবাই দিরহাম১৬,০২০ টাকা ১৪ পয়সা।
১,০০০ দুবাই দিরহাম৩২,০৪০ টাকা ২৯ পয়সা।
১০,০০০ দুবাই দিরহাম৩২০,৪০২ টাকা ৮৬ পয়সা।

উপরে আলোচনা করা হয়েছে আবুধাবি মুদ্রার বিভিন্ন অংকে বাংলাদেশি টাকার সাথে কনভার্ট করে নিলে আপনি কত টাকা পাবেন সেই সম্পর্কিত একটি তথ্য।

আবুধাবির ১ টাকা বাংলাদেশের কত?

এছাড়াও আবুধাবির ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে, সে সম্পর্কিত তথ্য জেনে নিতে চাইলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

আবুধাবি ১ টাকা বাংলাদেশে কত টাকা?
আবুধাবির ১ টাকা বাংলাদেশের ৩২ টাকা ০৪ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো আবুধাবি মুদ্রার একসমপরিমাণ মুদ্রাকে বাংলাদেশের মুদ্রা রূপান্তর করার পরিবর্তে আপনি কত টাকা পাবেন, তার একটি তথ্য অথবা আবুধাবি টাকার রেট।

আবুধাবি মুদ্রা পরিচিতি

আবুধাবিকে দুবাই বলা হয়। এবার আপনি যদি দুবাই কিংবা আবুধাবি মুদ্রা পরিচিত সম্পর্কে তথ্য জেনে নিতে চান, তাহলে সেটি সম্পর্কে তথ্য নিচে থেকে জেনে নিন।

দুবাইয়ের একটি ইউনিক মুদ্রা রয়েছে যেটি বাংলাদেশের টাকার চেয়ে অনেকগুণ বেশি টাকার মান বহন করে। দুবাইয়ের মুদ্রার নাম হল দিরহাম।

এবং সংযুক্ত আরব আমিরাত দিরহাম এর মুদ্রা কোড হলো AED। এটি আমিরাতি দিরহাম নামেও পরিচিত।

দিরহাম শব্দের অফিসিয়াল সংক্ষিপ্ত রূপ হল “AED”। তবে অনানুষ্ঠানিকভাবে “DH” বা “Dhs.” সংক্ষিপ্ত রূপও ব্যবহৃত হয়। দিরহাম ১০০ ফিলস (فلس)এ বিভক্ত (অর্থাৎ,১ দিরহাম=১০০ ফিলস)।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

দুবাইয়ে লেনদেন করার জন্য অনেকগুলো ভিন্ন ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। এখানে লেনদেন করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলোঃ ৫, ১০, ২০, ৫০, ১০০, ২০০, ৫০০ দিরহাম।

এছাড়াও যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলো, ২৫ ফিলস, ৫০ ফিলস, ১ দিরহাম।

সংযুক্ত আরব আমিরাতের কেন্দ্রীয় ব্যাংক রয়েছে যেখান থেকে এই দেশের প্রত্যেকটি ব্যাংক নিয়ন্ত্রিত হয় তাকে সেই ব্যাংকের নাম হল সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় ব্যাংক

Scroll to Top