ইউক্রেনে টাকার রেট- ইউক্রেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা

ইউক্রেনে টাকার রেট এবং ইউক্রেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড তথ্য জেনে নিতে চান? তাহলে এখান থেকে সেটি জেনে নিতে পারেন।

ইউক্রেনে টাকার রেট

আপনি যদি ইউক্রেনের মুদ্রাকে বাংলাদেশী মুদ্রা রূপান্তর করেন, তাহলে সেটি বাংলাদেশী মুদ্রায় যত টাকা হবে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

উপরে মূলত আলোচনা করা হয়েছে ইউক্রেনের যে মুদ্রা রয়েছে সেই মুদ্রার সর্বশেষ আপডেট কৃত রেজাল্ট সম্পর্কে। সেটিকে বাংলাদেশী মুদ্রা রুপান্তর করলে যত টাকা পাবেন সেটি সম্পর্কে।

ইউক্রেনের টাকার রদবদল

এছাড়াও আপনি যদি ইউক্রেনের মুদ্রা কে অন্যান্য মুদ্রা তে রূপান্তর করেন, তাহলে নিচে থেকে এই সম্পর্কে জেনে নিতে পারবেন যে ইউক্রেনের মুদ্রা অন্যান্য মুদ্রা তে কত পরিমাণ হয় , অর্থাৎ মুদ্রার পরিমাণআসলে কত কমেছে কিংবা বেড়েছে কিনা?

পৃথিবীর কয়েকটি কারেন্সির সাথে ইউক্রেনের মূল্যের তুলনা করা হয়েছে এবং এটা দেখানো হয়েছে, ইউক্রেনের মুদ্রামান আসলে কমেছে কিনা বেড়েছে।

ইউক্রেনের মুদ্রা পরিচিতি

অনেকে হয়তো ইউক্রেনের মুদ্রার নাম জানেন কিংবা অনেকেই ইউক্রেনের মুদ্রার নাম সম্পর্কে অবগত নন। ইউক্রেনের মুদ্রার নাম হলো হ্রিভনিয়া

এই মুদ্রা ১৯৯৬ সাল থেকে আজ অব্দি ইউক্রেনের জাতীয় মুদ্রা হিসেবে ব্যবহৃত হয়।

ইউক্রেনের মুদ্রা রয়েছে ব্যাংক নোট এবং কয়েন নোট। আপনি চাইলে দুই ধরনের মুদ্রা এখান থেকে নিতে পারবেন।

ইউক্রেনের মুদ্রার যে ব্যাংক নোট রয়েছে সেই ব্যাংক নোট গুলো হলঃ ₴১০, ₴২০, ₴২০০, ₴৫০০, ₴২, ₴১০০, ₴৫০, ₴১, ₴৫। এছাড়াও এই মুদ্রার যে কয়েন রয়েছে সেই কয়েন হলোঃ ৫০ Kopiyok, ₴১,২ kopiyok, ১ kopiyok, ১০ kopiyok, ৫ kopiyok, ২৫ kopiyok

আপনি চাইলে উপরে উল্লেখিত যে ব্যাংক নোট এবং কয়েন নোট রয়েছে সেগুলো ইউক্রেন ব্যাংক থেকে সংগ্রহ করতে পারবেন এবং এগুলোর মাধ্যমেই আপনি ইউক্রেনে লেনদেন করতে পারবেন।

ইউক্রেনের সেন্ট্রাল ব্যাংকের নাম হল National Bank of Ukraine. এবং ইউক্রেনের মুদ্রার সিম্বল হল : ₴।

আর এটিই হল হলো ইউক্রেনের মুদ্রার একটি সংক্ষিপ্ত পরিচিতি সম্পর্কে তথ্য।

ইউক্রেনে টাকার মান বা ইউক্রেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয়? সেটি রিলেটেড তথ্য উপরে আলোচনা করা হল।