ইউরোপের টাকার রেট – ১ ইউরো বাংলাদেশের কত টাকা

ইউরোপের টাকার রেট এবং ইউরোপের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই সম্পর্কে জেনে নিতে চান? তাহলে এখান থেকে জেনে নিন সেই রিলেটেড তথ্য।

ইউরোপের টাকার রেট

সর্বশেষ আপডেট অনুযায়ী ইউরোপের টাকার রেট কিংবা ইউরোপের এক টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

উপরে যে চার্ট দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী ইউরোপের যে মুদ্রা রয়েছে সেই মুদ্রাকে বাংলাদেশি টাকায় রুপান্তর করলে তার ফলাফল।

ইউরোপের টাকার রদবদল

এছাড়াও ইউরোপের মুদ্রা অন্যান্য মুদ্রাতে আপনি যদি রূপান্তর করেন, তাহলে ইউরোপের মুদ্রার মান কমেছে কিনা বেড়েছে সেটি সম্পর্কে নিচে থেকে জেনে নিতে পারেন।

উপরে যে তথ্য দেয়া হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী ইউরোপের যে মুদ্রা রয়েছে, সেই মুদ্রার রদবদলের কিংবা এই মুদ্রা কম-বেশি হওয়ার একটি রিপোর্ট।

ইউরোপের মুদ্রা পরিচিতি

ইউরোপের মুদ্রাকে সাধারণত ইউরো বলে আখ্যায়িত করা হয়। এবং এই ইউরো রেট অন্যান্য সকল মুদ্রা রেট থেকে অনেকাংশে খুবই বেশি হিসেবে পরিগণিত হয়।

ইউরো (মুদ্রা প্রতীক: €; ব্যাংক কোড: EUR) হল ইউরোপীয় ইউনিয়ন দেশসমূহের মুদ্রা। বর্তমানে ইউরো ইউরোপের ২২টি দেশে ব্যবহৃত।

মূলত ইউরোপের যে মধ্যে রয়েছে সেই মুদ্রা প্রথমদিকে ব্যবহৃত হয় ১৯৯৯ সাল থেকে। তারপরে থেকে বিভিন্ন দেশের প্রধান কারেন্সি হিসেবে এই মুদ্রার বহুল ব্যবহৃত হয়ে থাকে।

এছাড়াও ইউরো মুদ্রার যে ব্যাংক নোট রয়েছে, সেই ব্যাংক নোট গুলো হলঃ €৫, €১০, €২০, €৫০, €১০০, €২০০, €৫০০.

এছাড়াও ইউরো মুদ্রার মধ্যে রয়েছে বিভিন্ন কয়েন। ইউরো মুদ্রা কয়েন গুলো হল: ১c, ২c, ৫c, ১০c, ২০c, ৫০c, €১, €২।

এছাড়াও আপনি ইউরোপের মুদ্রার সেন্টের হিসাব খুব সহজে মিলাতে পারবেন। ১ ইউরো হয় ১০০ সেন্টের সমান। আপনার কাছে যদি এক ইউরো থেকে থাকে তাহলে আপনার কাছে ১০০ সেন্ট হয়েছে।

ঠিক ওরকম ভাবে আপনি যদি ১০০ সেন্ট যোগাড় করতে পারেন, তাহলে আপনি ১ ইউরো এর মালিক হবেন।

ইউরোপের টাকার রেট বা ১ ইউরো বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড তথ্য জেনে উপরে আলোচনা করা হল।