এক পাউন্ড সমান ভারতের কত টাকা? আজকের পাউন্ড রেট ভারতে

বৃটেনের অভ্যন্তরে কিংবা লন্ডনের অভ্যন্তরে আপনি যদি লেনদেন করতে চান, সে ক্ষেত্রে আপনি পাউন্ডের মাধ্যমে লেনদেন করতে পারবেন। তবে প্রশ্ন হল, এক পাউন্ড সমান ভারতের কত টাকা? কিংবা ভারতে পাউন্ড রেট কত?

আপনি যদি এই প্রশ্নের সঠিক জবাব সংগ্রহ করে নিতে চান এবং বৃটেনের মুদ্রার সাথে ভারতের মুদ্রার রূপান্তর সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে ইচ্ছুক হয়ে থাকেন, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

এক পাউন্ড সমান ভারতের কত টাকা?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি এক পাউন্ড সমান ভারতের কত টাকা সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে দেরি না করে নিচে থেকে সেটি জেনে নিন।

এক পাউন্ড সমান ভারতের কত টাকা?
এক পাউন্ড সমান ভারতের ১০৮ টাকা ০১ পয়সা।

উপরে যে বিষয়টি আলোচনা করা হয়েছে সেটি হলো বৃটেনের পাউন্ডের সাথে ভারতের মুদ্রার রূপান্তর করার পরিবর্তে আপনি কেমন রেট পেতে পারেন, সেই সংক্রান্ত একটি তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, পৃথিবীর অন্যতম একটি শক্তিশালী মুদ্রার মান হল বৃটেনের পাউন্ড। এই পাউন্ড এর সাথে যেকোনো নিম্ন টাকার রেটের দেশের টাকার পরিমান নগণ্য হবে এটাই স্বাভাবিক।

এর বিকল্প আপনি ভারত অভ্যন্তরে ব্যবহৃত ভারতীয় রুপি এর সাথে বিনিময় করার পরিবর্তে দেখতে পারবেন না। কারণ ভারতীয় রুপি এর পরিমান খুবই নগন্য হিসেবে বিবেচনা করা হয়।

আজকের পাউন্ড রেট ভারতে

এছাড়াও সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের পাউন্ডের রেট ভারতে কত টাকা হতে পারে, সেই সম্পর্কে জেনে নিতে চান তাহলে সেটি এখান থেকে সংগ্রহ করে নিতে পারেন।

মুদ্রার পরিমানআজকের পাউন্ড রেট
১ পাউন্ড১০৮ রুপি ০১ পয়সা।
৫ পাউন্ড৫৪০ রুপি ০৪ পয়সা।
২০ পাউন্ড২,১৬০ রুপি ১৫ পয়সা।
৫০ পাউন্ড৫,৪০০ রুপি ৩৮ পয়সা।
১০০ পাউন্ড১০,৮০০ রুপি ৭৬ পয়সা।
৫০০ পাউন্ড৫৪,০০৩ রুপি ৮০ পয়সা।
১০০০ পাউন্ড১০৮,০০৭ রুপি ৬০ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হল পাউন্ড রেট এর বিভিন্ন এককে আপনি যদি ভারতীয় মুদ্রার সাথে রূপান্তর করে নেন, সেক্ষেত্রে কেমন টাকার রেট পেতে পারেন সেই সংক্রান্ত তথ্য।

বরাবরের মতো আপনি এটাই লক্ষ্য করেছেন যে, বৃটেনের পাউন্ড রেট ভারতীয় মুদ্রার তুলনায় শতগুণ বেশি। যদিও ভারতের মুদ্রার মান, পূর্বের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে তারপরেও সেটি পাউন্ডের তুলনায় বেশি নয়।

বিভিন্ন দেশের আজকের টাকার রেট

এছাড়াও আপনি যদি বাংলাদেশী মুদ্রার আজকের জন্য বিভিন্ন দেশের আজকের টাকার রেট সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত নিচে থেকে জেনে নিতে পারেন।

দেশের নামরেট
ভারত (ভারতীয় রুপি)ভারত মুদ্রা রেট
পাকিস্তান (পাকিস্তানি রুপি)পাকিস্তান মুদ্রা রেট
শ্রীলংকা (শ্রীলঙ্কান রুপি)শ্রীলংকা মুদ্রা রেট
আফগানিস্তান (আফগানি)আফগানিস্তান মুদ্রা রেট
মালয়েশিয়া (মালয়েশিয়ান রিংগিত)মালয়েশিয়া মুদ্রা রেট
সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার)
সিঙ্গাপুর মুদ্রা রেট
থাইল্যান্ড (থাই বাত)থাইল্যান্ড মুদ্রা রেট
লাওস (লাও কিপ)লাওস মুদ্রা রেট
ব্রুনাই (ব্রুনেই ডলার)ব্রুনাই মুদ্রা রেট
ফিলিপাইন (ফিলিপাইন পেসো)ফিলিপাইন মুদ্রা রেট
চীন (রেনমিনবি)চীন মুদ্রা রেট
কাম্বোডিয়া (কম্বোডিয়ান রিয়েল)কাম্বোডিয়া মুদ্রা রেট
ইন্দোনেশিয়া (ইন্দোনেশিয়ান রুপিয়া)ইন্দোনেশিয়া মুদ্রা রেট

উপরে উল্লেখিত টেবিলে বিভিন্ন দেশের নাম এবং একইসাথে সেই দেশের টাকার রেট সম্পর্কিত তথ্য আপডেট তুলে ধরা হয়েছে।

আপনি যদি দেশের টাকার জেনে নিতে চান সেই দেশের নাম হিসেবে যে লিংক তুলে ধরা হয়েছে সেই লিংকের উপরে ক্লিক করে সেই দেশের টাকার সংক্রান্ত সর্বশেষ আপডেট সংগ্রহ করে নিতে পারবেন।

Scroll to Top