তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে কিংবা তুরস্কের অভ্যন্তরের ব্যবহার করার জন্য যে মুদ্রা রয়েছে সেই মুদ্রা কে আপনি যদি বাংলাদেশী টাকার রূপান্তর করেন, সে ক্ষেত্রে কত টাকা পেতে পারেন?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের জন্য তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চাইলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

তাই, আপনি যদি তুরস্কের টাকা রেট সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এই আর্টিকেল থেকে সংগ্রহ করে নিতে পারেন।

তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

একদম সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের জন্য তুরস্কের ১ টাকা বাংলাদেশের কত টাকা তথ্য জেনে নিতে চাইলে সেই তথ্যটি নিচে থেকে সংগ্রহ করে নিন।

তুর্কি ১ লিরা বাংলাদেশের কত টাকা?
তুর্কি ১ লিরা বাংলাদেশের ৩ টাকা ৬৪ পয়সা।

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হলো তুরস্কের মুদ্রায় যে টাকা রেট রয়েছে, সেই টাকার রেট আসলে কত টাকা হতে পারে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

তুরস্কের মুদ্রার বিভিন্ন অংকে আজকে তুরস্কের টাকার সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য লিখে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

মুদ্রার পরিমানটাকার রেট
১ তুর্কি লিরা৩ টাকা ৬৪ পয়সা।
৫ তুর্কি লিরা১৮ টাকা ২১ পয়সা।
২০ তুর্কি লিরা৭২ টাকা ৮৪ পয়সা।
৫০ তুর্কি লিরা১৮২ টাকা ১০ পয়সা।
১০০ তুর্কি লিরা৩৬৪ টাকা ২০ পয়সা।
৫০০ তুর্কি লিরা১,৮২১ টাকা ০১ পয়সা।
১০০০ তুর্কি লিরা৩,৬৪২ টাকা ০১ পয়সা।

এখানে যে ডাটা তুলে দেওয়া হয়েছে সেই তথ্যের দিকে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, তুরস্কের মুদ্রার মান বাংলাদেশের মুদ্রার মানের তুলনায় অনেক বেশি।

অর্থাৎ তুরস্কের টাকার রেট বাংলাদেশী টাকার তুলনায় চার গুণ বেশি। এবং এটা বিবেচনা করা হয়েছে যে তুরস্কের মুদ্রার বাংলাদেশের মুদ্রার তুলনায় অনেক শক্তিশালী।

তুরস্কের মুদ্রার রেট বাংলাদেশের মুদ্রার তুলনায় বেশি কেন?

যেকোনো দেশের অভ্যন্তরে টাকার রেট বেশি হবে নাকি কম হবে সেটা সম্পূর্ণ নির্ভর করে সেই দেশের অভ্যন্তরীন অর্থনীতি এবং একই সাথে সেই দেশে বর্তমানে কোন মুদ্রাস্ফীতি প্রভাব রয়েছে কিনা সেইটার উপরে।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

অর্থাৎ, কোন দেশ যদি বর্তমানে মুদ্রাস্ফীতির কবলে থাকে তাহলে সেই দেশের বর্তমান সময়ের যে টাকা রেট রয়েছে সেটির পূর্বের তুলনায় কমে যাবে।

এবং কোন দেশী মুদ্রাস্ফিতির কবল থেকে মুক্ত হতে পারে তাহলে সেই দেশের বর্তমান সময়ের যে টাকা রেট রয়েছে সেই টাকার রেট পূর্বের যে টাকা রেট রয়েছিল, সেই টাকা রেটের তুলনায় বৃদ্ধি পাওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি।

এই তথ্য থেকে আপনি যদি কয়েকটি বিষয় নোট করেন তাহলে এই সম্পর্কে যথাযথ অবস্থানে যেতে পারবেন যে তুরস্কে বর্তমানে যে অর্থনৈতিক অবস্থা বা মুদ্রাস্ফীতি রয়েছে সেটি বাংলাদেশের মুদ্রাস্ফীতি তুলনায় অনেক কম।

সেজন্য বাংলাদেশি টাকার রেটের তুলনায় তুরস্কের মুদ্রার মান অনেক বেশি।

Scroll to Top