নাইজেরিয়ার টাকার মান কত? নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত

5/5 - (1 vote)

বন্ধুরা আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী, নাইজেরিয়ার টাকার মান কত? নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা এ সংক্রান্ত তথ্য জেনে নিতে চান?

তাহলে আপনি চাইলে আজকের আর্টিকেল দেখে নেয়ার মাধ্যমে জেনে নিতে পারবেন, নাইজেরিয়ার টাকার মান কত কিংবা নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

তাহলে আর দেরি না করে এখনই এই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নেয়া যাক।

নাইজেরিয়ার টাকার মান কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য আপডেট করা নাইজেরিয়ার টাকার মান কত, সে সম্পর্কিত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

নাইজেরিয়া টাকার মান কত?
নাইজেরিয়া টাকার মান ০৭ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো নাইজেরিয়ার অভ্যন্তরে আপনি যদি ১ টাকা ইনকাম করেন তাহলে সেই দেশের অভ্যন্তরে টাকার মান কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য।

নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?

এছাড়াও আজকের আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি, নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিন।

নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?
নাইজেরিয়ার ১ টাকা বাংলাদেশের ০৭ পয়সা।

উপরে উল্লেখিত তথ্য থেকে আপনি নাইজেরিয়ান টাকার মান সংক্রান্ত তথ্য জেনে নিয়েছেন সে জন্য সেই দেশের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেটাও জেনে নেওয়া সময়ের ব্যাপার মাত্র।

কারণ এখানে যেটা টাকার মান হিসাবে যে মান তুলে দেয়া হয়েছে সেটি হল, নাইজেরিয়ান অভ্যন্তরে ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেই সংক্রান্ত ১টি তথ্য।

যার কারণে আপনি দুইটি তথ্য একসাথে সংগ্রহ করে নিতে সক্ষম হয়েছেন।

নাইজেরিয়া মুদ্রা পরিচিতি

নাইজেরিয়ান অভ্যন্তরের লেনদেন করার জন্য তাদের নিজস্ব মুদ্রা রয়েছে। যে মুদ্রার মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

যদিও নাইজেরিয়ান মুদ্রার মান পৃথিবীর অন্যতম ক্ষুদ্র একটি মুদ্রা হিসেবে পরিগণিত। তারপরেও তাদের মুদ্রার মান পৃথিবীর আরো নানা দেশের মুদ্রার মান এর তুলনায় কিছুটা হলেও বেশি।

সে যাই হোক না কেন নাইজেরিয়ান মুদ্রা হিসেবে আপনি যেই মুদ্রা ব্যবহার করতে পারবেন অর্থাৎ নাইজেরিয়ান মুদ্রার নাম হলো: নাইজেরিয়ান নায়রা।

Nigerian Naira এর মাধ্যমে আপনি এই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন। নাইজেরিয়া মুদ্রার ব্যাংক কোড হল: NGN. এছাড়াও এই মুদ্রার সিম্বল হল: ₦.

নাইজেরিয়ান মুদ্রা লেনদেন করার জন্য তাদের বেশকিছু ব্যাংকনোট এবং কয়েন রয়েছে, যেগুলোর মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরের সফলভাবে লেনদেন করতে পারবেন।

নাইজেরিয়া অভ্যন্তরে লেনদেন করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলো : ₦৫, ₦১০, ₦২০, ₦৫০, ₦১০০, ₦২০০, ₦৫০০, ₦১০০০.

এছাড়া ওই দেশের অভ্যন্তরীণ লেনদেন করার জন্য যে সমস্ত কয়েন, রয়েছে সেগুলো হলো: ৫০ kobo, ₦১, ₦২. এই সমস্ত ব্যাংক নোট এবং কয়েন এর মাধ্যমে আপনি নাইজেরিয়া অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

নাইজেরিয়া টাকার মান নিয়ে কিছু জিজ্ঞাসা

নাইজেরিয়া মুদ্রার নাম কি?

নাইজেরিয়া অভ্যন্তরে আপনি যদি লেনদেন করতে চান তাহলে নাইজেরিয়া নিজস্ব মুদ্রার মাধ্যমে আপনি লেনদেন করতে পারবেন। নাইজেরিয়া মুদ্রার নাম হলো: নাইজেরিয়ান নায়রা

নাইজেরিয়া অভ্যন্তরে কিভাবে লেনদেন করা সম্ভব?

নাইজেরিয়া অভ্যন্তরে লেনদেন করার জন্য আপনাকে অবশ্যই আপনার মুদ্রাকে নাইজেরিয়ান মুদ্রায় রূপান্তর করে নিতে হবে।

জেনে নিন: ইউক্রেনে টাকার রেট – ইউক্রেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা

যখনই আপনি আপনার নিজস্ব মুদ্রাকে নাইজেরিয়ার মধ্যে রূপান্তর করে নিতে সক্ষম হবেন তখন সেই দেশের অভ্যন্তরে সুপারমার্কেট থেকে কিংবা যেকোন জায়গা থেকে আপনি নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবেন।

নাইজেরিয়া মুদ্রার মান কেমন?

পৃথিবীতে যে সমস্ত ক্ষুদ্র মুদ্রামানের দেশ রয়েছে সেগুলোর মধ্য থেকে অন্যতম একটি দেশের নাম করো নাইজেরিয়া। নাইজেরিয়া মুদ্রার মান কম হওয়ার প্রধান কারণ হলো সেই দেশের মধ্যে চলমান মুদ্রাস্ফীতি।

আশা করা যায় সেই দেশের চলমান মুদ্রাস্ফীতির যদি কাটিয়ে উঠা যায় তাহলে সেই দেশের মুদ্রার মান অনেকটা বেড়ে যাওয়া সম্ভব।

Scroll to Top