নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা – নিউজিল্যান্ড টাকার মান

বন্ধুরা, আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি নিউজিল্যান্ডের টাকা রোজগার করেন সেক্ষেত্রে আপনার জন্য নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে কিংবা নিউজিল্যান্ড এর টাকার মান কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য নিউজিল্যান্ড অভ্যন্তরে, নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা কিংবা নিউজিল্যান্ড এর টাকার মান কত? সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আপনি যদি আজকের জন্য নিউজিল্যান্ডের ডলারকে বাংলাদেশী মুদ্রা রূপান্তর করেন এবং তারপরে নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা জেনে নিতে চান? তাহলে সেটি নিচে থেকে জেনে নিন।

নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা?
নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের ৬৫ টাকা ০২ পয়সা।

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হলো নিউজিল্যান্ডের ডলারকে আপনি যদি বাংলাদেশের মুদ্রার সাথে রূপান্তর করেন সেক্ষেত্রে আপনি কত টাকা পেতে পারেন এই সংক্রান্ত একটি তথ্য।

মুদ্রার পরিমানটাকার রেট
১ নিউজিল্যান্ড ডলার৬৫ টাকা ০২ পয়সা।
৫ নিউজিল্যান্ড ডলার৩২৫ টাকা ০৮ পয়সা।
২০ নিউজিল্যান্ড ডলার১,৩০০ টাকা ৩৩ পয়সা।
৫০ নিউজিল্যান্ড ডলার৩,২৫০ টাকা ৮৩ পয়সা।
১০০ নিউজিল্যান্ড ডলার৬,৫০১ টাকা ৬৫ পয়সা।
৫০০ নিউজিল্যান্ড ডলার৩২,৫০৮ টাকা ২৬ পয়সা।
১০০০ নিউজিল্যান্ড ডলার৬৫,০১৬ টাকা ৫৩ পয়সা।

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে নিউজিল্যান্ডের মুদ্রা হচ্ছে নিউজিল্যান্ড ডলার। নিউজিল্যান্ড ডলার মাধ্যমে সেই দেশের অভ্যন্তরে যাবতীয় কার্যক্রম লেনদেন কিংবা যে কোনো রকমের বিষয়াদি নিয়ন্ত্রণে থাকে।

নিউজিল্যান্ড টাকার মান কত?

নিউজিল্যান্ড টাকার মান সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

নিউজিল্যান্ড টাকার মান কত?
নিউজিল্যান্ড টাকার মান ৬৫ টাকা ০২ পয়সা।

নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিলে নিউজিল্যান্ডের টাকার মান কত টাকা সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিয়েছেন।

কারণ এখানে এক সমপরিমাণ ডলারে বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত তথ্য আলোচনা করা হয়েছে।

নিউজিল্যান্ডের মুদ্রা পরিচিতি

যেকোনো দেশের অভ্যন্তরে লেনদেন প্রয়োজনে তাদের জন্য একটি নিজস্ব মুদ্রা বিদ্যমান থাকে। যে মুদ্রা মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করার কাজ সম্পন্ন করতে পারেন।

নিউজিল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের নিজস্ব মুদ্রা রয়েছে আর নিউজিল্যান্ড মুদ্রার নাম হলো নিউজিল্যান্ড ডলার। নিউজিল্যান্ড ডলারের মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

নিউজিল্যান্ড ডলারের ব্যাংক কোড হল NZD. এই ব্যাংকগুলোর মাধ্যমে পৃথিবীর প্রত্যেকটি দেশের কারেন্সি বিশেষজ্ঞরা এই ডলার কিংবা নিউজিল্যান্ড মুদ্রাকে চিহ্নিত করে থাকেন।

নিউজিল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য নিউজিল্যান্ড ডলার বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন রয়েছে যার মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারেন।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

নিউজিল্যান্ড অভ্যন্তরে যে সমস্ত ব্যাংক নোট রয়েছে, সেগুলো হলো: ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০ নিউজিল্যান্ড ডলার।

এছাড়াও কয়েন হিসেবে আপনি যে সমস্ত কয়েন সংগ্রহ করে নিতে পারবেন সেগুলো হলো: ১, ৫, ১০, ২৫, ৫০ সেন্ট। এ সমস্ত ব্যাংক নোট এবং কয়েন এর সহায়তায় আপনি সেই দেশের লেনদেন করতে পারবেন।

নিউজিল্যান্ড টাকার মান নিয়ে সচরাচর জিজ্ঞাসা

নিউজিল্যান্ডের ১ টাকা বাংলাদেশের কত টাকা

[gswpts_table id=229]

নিউজিল্যান্ডের মুদ্রার নাম কি?

নিউজিল্যান্ড অভ্যন্তরে লেনদেন করার জন্য নিউজিল্যান্ডের মুদ্রার নাম হল নিউজিল্যান্ড ডলার। অর্থাৎ সেই দেশের ডলারের মাধ্যমে লেনদেন করা হয়।

তবে এটা ভাবলে ভুল হবে যে নিউজিল্যান্ডের ডলার আমেরিকান ডলারে একই৷ এই দুটি মুদ্রার মধ্যে মুদ্রার রেট এর পার্থক্য বিদ্যমান।

নিউজিল্যান্ডের কিভাবে লেনদেন করা যাবে?

আপনি যদি নিউজিল্যান্ডের ভ্রমণ করেন সেক্ষেত্রে আপনাকে আপনার মুদ্রা কে সর্বপ্রথম নিউজিল্যান্ডের মুদ্রায় রূপান্তর করে নিতে হবে।

অর্থাৎ নিউজিল্যান্ডের মুদ্রার নাম হচ্ছে নিউজিল্যান্ড ডলার। আপনি নিউজিল্যান্ডের কোন ব্যাংকে গিয়ে আপনার নির্দিষ্ট মুদ্রাকে ডলারে কনভার্ট করে নিতে পারবেন।

এবং যখনই আপনি আপনার মুদ্রাকে নিউজিল্যান্ডের মুদ্রায় রুপান্তর করে নিবেন তখন আপনি সেই মুদ্রার মাধ্যমে সহজে লেনদেন করতে পারবেন।

বিদেশে লেনদেন করার জন্য আপনাকে সর্ব প্রথম কিংবা প্রধান কাজ হিসেবে যে কাজটি করতে হবে সেটি হল আপনার নির্দিষ্ট মুদ্রাকে নিউজিল্যান্ডের মুদ্রায় রূপান্তর করা হয়।

নিউজিল্যান্ডের কি ভ্রমন করা সম্ভব?

সমস্ত কাগজপত্র যদি ঠিক থাকে থাকে এবং আপনি যদি একটি বৈধ দেশের নাগরিক হয়ে থাকেন তাহলে সেক্ষেত্রে আপনি সেই দেশে ভ্রমণ করতে পারবেন।

Scroll to Top