বিটকয়েন কি? 1 বিটকয়েন সমান কত টাকা?

বিটকয়েন কি? এক বিটকয়েন সমান কত টাকা? বিটকয়েন কি এবং 1 বিটকয়েন সমান কত টাকা হতে পারে? সেই রিলেটেড ধারণা অনেকেরই নেই।
[widget id=”bsfp-currency-converter-9″]

আর আপনার যদি বিটকয়েন এর ধারণা না থাকে, এবং আপনি যদি এক বিটকয়েন সমান কত টাকা সেটি জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

বিটকয়েন কি?

মূলত পৃথিবীতে যে সমস্ত ইলেকট্রিক্যাল মানি রয়েছে কিংবা ক্রিপ্টোকারেন্সি রয়েছে, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি হলো বিটকয়েন।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, পৃথিবীর সমস্ত ক্রিপ্টোকারেন্সি রয়েছে সেগুলোর মূল্য রয়েছে তার থেকে বিটকয়েনের মূল্য কয়েক শত গুণ বেশি।

আপনি চাইলে বিটকয়েনে ইনভেস্ট করার মাধ্যমে বিলিয়নিয়ার পর্যন্ত হতে পারেন। কারণ, বিটকয়েনের টাকা প্রায় প্রতি মিনিটে ব্যাপকহারে পরিবর্তিত হতে থাকে।

এক কথায় বলতে গেলে এটা বলতে হবে যে বিটকয়েন হল একটি ক্রিপ্টোকারেন্সি। যার সম্ভাবনা ইন্টারনেটে ব্যপাক।

এছাড়াও এরকম অনেকেই রয়েছেন, যারা কিনা বিটকয়েন ইনভেস্টমেন্ট করার মাধ্যমে বিলিয়নিয়ার হয়েছেন। আবার এরকম অনেকেই রয়েছেন, যারা কিনা এতে ইনভেস্টমেন্ট করার কারণে সর্বস্বান্ত হয়েছেন।

1 বিটকয়েন সমান কত টাকা?

1 বিটকয়েনের সমান বাংলাদেশের কত টাকা হয়? সেই রিলেটেড তথ্য দেখলে আপনি চমকে উঠবেন।

সর্বশেষ আপডেট অনুযায়ী এক বিটকয়েন = বাংলাদেশি কত টাকা হয় সেই রিলেটেড তথ্য নিচে তুলে ধরা হলো।

1,862,793.83BDT

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে, সেটি মূলত বর্তমান সময়ে সর্বশেষ আপডেট অনুযায়ী বিটকয়েন সমান বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড তথ্য।

আরও কিছু দেশের কারেন্সি রেটঃ

এছাড়াও আপনি যদি পৃথিবীতে বিদ্যমান আরও কিছু দেশের কারেন্সি রেট সম্পর্কে জেনে নিতে চান, তাহলে নিম্নলিখিত আর্টিকেলগুলো দেখে নিতে পারেন।

উপরে পৃথিবীতে বিদ্যমান প্রায় কয়েকটি দেশের কারেন্সি রেট সম্পর্কে তথ্য দেয়া রয়েছে।

এছাড়াও আপনি চাইলে আমাদের ওয়েবসাইটের হোমপেইজে ভিজিট করার মাধ্যমে যে কোন দেশে কারেন্সি রেট সম্পর্কে তথ্য জেনে নিতে পারবেন।