মালদ্বীপ টাকার মান কত | মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা

মালদ্বীপের টাকার রেট এবং মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড বিস্তারিত তথ্য।

মালদ্বীপ টাকার মান কত?

আজকের টাকার রেট : MVR হতে BDT

পরিমাণ ব্যাংক রেট এক্সচেঞ্জ রেট

গত কিছুদিনের টাকার রেট

সময়কাল রেট
শেষ ৭ দিন
শেষ ১৫ দিন
শেষ ৩০ দিন

মালদ্বীপের মুদ্রা পরিচিতি

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এখন অব্দি মালদ্বীপের মুদ্রার নাম সম্পর্কে অবগত নন। আপনি যদি মালদ্বীপের মুদ্রা নাম সম্পর্কে না জানেন তাহলে সেটি এখান থেকে জেনে নিন।

মালদ্বীপের মুদ্রার আন্তর্জাতিক নাম হল মালদ্বীপীয় রুফিয়াহ। আপনি যদি মালদ্বীপে বসবাস করতে চান, তাহলে আপনাকে অবশ্যই মালদ্বীপীয় রুফিয়াহ অ্যামাউন্টে আপনার টাকা কনভার্ট করে নিতে হবে।

মালদ্বীপীয় রুফিয়াহ (ধিবেহী: ދިވެހި ރުފިޔާ; চিহ্ন: Rf, বা .ރ; সংকেত: MVR)। মালদ্বীপের রুফিয়াহর জন্য ISO 4217 কর্তৃক প্রদত্ত সংকেত হলো এমভিআর (MVR)।

এছাড়াও বলাবাহুল্য একটি তত্ত্ব হলো, মালদ্বীপে ১ রুফিয়াহর বিনিময়ে ১০০ লারি পাওয়া যায়।

মালদ্বীপে পূর্বে স্বর্ণমুদ্রা এবং রুপোর মুদ্রা প্রচলন থাকলেও সুলতান মোহামেদ ইমাদহুদ্ধীন চতুর্থ (১৯০০-১৯০৪) উৎকৃষ্ট গুণমান বিবেচনা করে প্রথম মেশিনে প্রস্তুতকৃত মুদ্রার প্রচলন ঘটান বলে ঐতিহাসিকগণ বিশ্বাস করেন।

তবে এটা নিয়ে অনেক মতপার্থক্য রয়েছে যে মালদ্বীপের প্রথম কাগজের মুদ্রা কবে প্রচলিত হয়েছিল। তবে সর্বাধিক মতামত হল ১৯০০ -১৯০৪ এই সময়সীমার মধ্যে মালদ্বীপের মুদ্রা প্রচলিত হয়।

ছবি সত্যাধিকারী: mma.gov.mv

মালদ্বীপের মুদ্রার ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। মালদ্বীপের মুদ্রার ব্যাংক নোট হল: ৫ Rf., ১০ Rf., ২০ Rf., ৫০ Rf., ১০০ Rf., ৫০০ Rf., ১০০০ Rf., ৫০০০ Rf.

এছাড়াও মালদ্বীপের মুদ্রার অনেকগুলো কয়েক রয়েছে, সেগুলো হল ১ লারি, ৫ লারি, ১০ লারি, ২৫ লারি, ৫০ লারি, ১ Rf., ২ Rf.

এটি হলো মালদ্বীপের মুদ্রার একটি সংক্ষিপ্ত পরিচিতি। এবং মালদ্বীপের টাকার মান বা মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় সেই রিলেটেড বিস্তারিত তথ্য।

Scroll to Top