মিশরের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা? মিশর টাকার রেট কত

মিশর টাকার মান কত টাকার রেট কত? কিংবা মিশরের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা হতে পারে? সেই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে চান?

বন্ধুরা; আজকের সর্বশেষ আপডেট অনুযায়ী মিশরের মুদ্রাকে বাংলাদেশের মধ্যে রূপান্তর করার পরিবর্তে আপনি যত টাকা পাবেন, সেই সম্পর্কিত লেটেস্ট আপডেট এই আর্টিকেল থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

এছাড়াও আমাদের আর্টিকেল যেহেতু প্রতিদিন আপডেট করা হয়ে থাকে, সেজন্য সবার আগে আপনি সঠিক তথ্য সম্পর্কে অবগত হতে পারবেন।

মিশর টাকার মান কত

সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি মিশর মুদ্রাকে বাংলাদেশি মুদ্রায় রূপান্তর করেন, তাহলে মিশর টাকার মান কত হতে পারে? সেটি নিচে থেকে জেনে নিন।

মিশর টাকার মান কত?
মিশর টাকার মান ২ টাকা ৪৯ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী মিশরের মুদ্রাকে বাংলাদেশের মধ্যে রূপান্তর করার পরিবর্তে আপনি কত টাকা পাবেন সেই সম্পর্কিত একটি তথ্য।

অর্থাৎ মিশরের মুদ্রার রেট কত, সেই সম্পর্কিত একটি তথ্য উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

মিশর টাকার রেট কত?

মিশর মুদ্রাকে বাংলাদেশী মুদ্রার বিভিন্ন অংকে রূপান্তর করার পরিবর্তে মিশর টাকার রেট কত হবে সে সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিন।

মুদ্রার পরিমাণটাকার রেট
১ মিশরীয় পাউন্ড২ টাকা ৪৯ পয়সা।
৫ মিশরীয় পাউন্ড১২ টাকা ৪৫ পয়সা।
২০ মিশরীয় পাউন্ড৪৯ টাকা ৭৯ পয়সা।
৫০ মিশরীয় পাউন্ড১২৪ টাকা ৪৬ পয়সা।
১০০ মিশরীয় পাউন্ড২৪৮ টাকা ৯৩ পয়সা।
৫০০ মিশরীয় পাউন্ড১,২৪৪ টাকা ৬৫ পয়সা।
১০০০ মিশরীয় পাউন্ড২,৪৮৯ টাকা ৩০ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী মিশর টাকার রেট কত হতে পারে এই সম্পর্কিত একটি তথ্য।

অর্থাৎ মিশরের মুদ্রাকে বিভিন্ন অঙ্কে রূপান্তর করে সেই মুদ্রাকে বাংলাদেশি মুদ্রায় পুনরায় রূপান্তর করার পরিবর্তে আপনি কত টাকা পাবেন, সেই সম্পর্কিত একটি তত্ত্ব।

যে কোন দেশের মুদ্রার এক সমপরিমাণ অংকে বাংলাদেশি টাকা কত টাকা হতে পারে, তার পরিমাণ জেনে নিতে পারলে যে কোন দেশের টাকার রেট বিভিন্ন অঙ্গে রূপান্তর করা সম্ভব।

মিশরের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা

সর্বশেষ আপডেট অনুযায়ী মিশরের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা, সে সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিন।

মিশর ১ পাউন্ড বাংলাদেশের কত?
মিশরের ১ পাউন্ড বাংলাদেশের ২ টাকা ৪৯ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী মিশরের ১ পাউন্ড বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই সম্পর্কিত একটি তথ্য।

যেহেতু, আর্টিকেলের প্রথম প্যারাগ্রাফে মিশরের টাকার মান সম্পর্কিত তথ্য দেয়া হয়েছে, সেজন্য মিশরের টাকার মান এবং মিশরের ১ টাকা বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কিত তথ্য প্রায় একই থাকবে।

কারণ, মিশরের টাকার মান বলতে আমরা যে বিষয়টি বুঝিয়ে থাকে সেটি হলো মিশরের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে সেই সম্পর্কিত তথ্য।

মিশরের মুদ্রা পরিচিতি

মিশর অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের নিজস্ব মুদ্রা রয়েছে। আর মিশরের মুদ্রা নাম হলো:  মিশরীয় পাউন্ড। এই মুদ্রাটি পৃথিবীর অন্যান্য মুদ্রার মতো শক্তিশালী না হলেও এই মুদ্রার মান বাংলাদেশী মুদ্রার চেয়ে কয়েক গুণ বেশি।

মিশরের মুদ্রার ব্যাংক কোড হল: EGP. এবং এই ব্যাংক কোডের মাধ্যমে আপনি যেকোন দেশে এই মুদ্রা কে চিহ্নিত করতে পারবেন। এবং এই ইউনিক ব্যাংক কোড এর মাধ্যমে যেকোনো দেশের জনগণ এই দেশের মুদ্রা সম্পর্কে জেনে নিতে পারে।

মিশর অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি এই দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবেন।

মিশর অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলো: LE ৫, LE ১০, LE ২০, LE ৫০, LE ১০০, LE ২০০,২৫ PT, ৫০ PT, LE ১

এছাড়াও এই দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাঁদের যে সমস্ত কয়েন রয়েছে, যেগুলোর মাধ্যমে আপনি লেনদেন করতে পারবেন সেগুলো হলো: ২৫ PT, ৫০ PT, LE ১

একটা বিষয় বলে রাখা ভালো আর সেটি হলো মিশরীয় মুদ্রা অন্যতম একটি প্রাচীন মুদ্রা। যা ১৯০ বছর ধরে ব্যবহার করা হচ্ছে।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

মিশরের কেন্দ্রীয় ব্যাংকের নাম হল: সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইজিপ্ট। এই ব্যাংকের মাধ্যমে মিশর অভ্যন্তরের ব্যাংকিং কার্যক্রম নিয়ন্ত্রণ হয় থাকে।

Scroll to Top