সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা? সাউথ আফ্রিকা টাকার মান

সাউথ আফ্রিকা অভ্যন্তরে লেনদেন করার জন্য আপনাকে সাউথ আফ্রিকার মুদ্রার মাধ্যমে লেনদেন করতে হবে। সে ক্ষেত্রে, সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা? কিংবা সাউথ আফ্রিকা টাকার মান কত?

সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে কিংবা সাউথ আফ্রিকা টাকার মান কত সেই সংক্রান্ত যাবতীয় তথ্য আজকের এই আর্টিকেল থেকে সংগ্রহ করে নেয়া সম্ভব।

সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা

একদম সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের জন্য, সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা?
সাউথ আফ্রিকার ১ টাকা বাংলাদেশের ৬ টাকা ৩৭ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো সাউথ আফ্রিকা অভ্যন্তরে আপনার যদি ১ টাকা ইনকাম করে তাহলে সেটি বাংলাদেশি টাকায় কত টাকা হতে পারে সেই সংক্রান্ত একটি তথ্য।

এখানে এই তত্ত্বের থেকে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন সাউথ আফ্রিকার মুদ্রার মান বাংলাদেশী মুদ্রা মানের তুলনায় কিছুটা বেশি।

সাউথ আফ্রিকা টাকার মান কত?

এছাড়াও আপনি যদি আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী সাউথ আফ্রিকার টাকার মান সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেটি এখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

সাউথ আফ্রিকা টাকার মান কত?
সাউথ আফ্রিকার টাকার মান ৬ টাকা ৩৭ পয়সা।

একদম সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী সাউথ আফ্রিকা টাকার মান সম্পর্কিত তথ্যটি আপনাকে জানিয়ে দেয়া দরকার সেটি সম্পর্কে তথ্য উপরে আলোচনা করা হয়েছে।

সেজন্য আশা করা যায় আপনি সাউথ আফ্রিকার মুদ্রার মান সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পেরেছেন, এবং এই দেশের অভ্যন্তরে কত টাকা ইনকাম করা যায় সেই সংক্রান্ত তথ্য সম্পর্কে অবগত হতে পেরেছেন।

সাউথ আফ্রিকা মুদ্রা পরিচিতি

দক্ষিণ আফ্রিকা অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের নিজস্ব মুদ্রা রয়েছে, যে মুদ্রার মাধ্যমে আপনি সাউথ আফ্রিকা অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

সাউথ আফ্রিকা অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের যে মুদ্রা রয়েছে সেই মুদ্রার নাম হলো সাউথ আফ্রিকা রেন্ড। সাউথ আফ্রিকান রেন্ড এর মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

দক্ষিণ আফ্রিকার মুদ্রার ব্যাংক কোড হলো: ZAR. এবং এই মুদ্রাটি বাংলাদেশী মুদ্রার তুলনায় কয়েকগুন বেশি শক্তিশালী এবং এই মুদ্রার মান বাংলাদেশী মুদ্রার মান এর তুলনায় কিছুটা বেশি।

দেশের নামরেট
কাতারকাতার মুদ্রা রেট
ওমানওমান মুদ্রার রেট
সৌদি আরবসৌদি আরব মুদ্রা রেট
কুয়েতকুয়েত মুদ্রা রেট
বাহরাইনবাহরাইন টাকার রেট
জর্ডান (জর্দানিয়ান দিনার) জর্ডান টাকার রেট
ইরাক (ইরাকি দিনার) ইরাক টাকার রেট
ইরান (ইরানিয়ান রিয়াল) ইরান টাকার রেট

সাউথ আফ্রিকার মুদ্রার বেশকিছু ব্যাংকের নোট এবং কয়েন রয়েছে, যেগুলোর মাধ্যমে আপনি সেই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

সাউথ আফ্রিকার মুদ্রার যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলো: R১০, R২০, R৫০, R১০০, R২০০. এছাড়াও এই মুদ্রাশ যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলো: ১০c, ২০c, ৫০c, R১, R২, R৫, Krugerrand.

উপরে যে সমস্ত ব্যাংক নোট এবং কয়েন এর কথা উল্লেখ করা হয়েছে, সেই সমস্ত ব্যাংক নোট এবং কয়েনের মাধ্যমে আপনি সাউথ আফ্রিকা অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

সাউথ আফ্রিকা টাকার মান নিয়ে সচরাচর জিজ্ঞাসা

সাউথ আফ্রিকার মুদ্রার নাম কি?

সাউথ আফ্রিকার মুদ্রার নাম হল সাউথ আফ্রিকান রেন্ড। আপনি যদি এইদেশে লেনদেন করতে চান তাহলে আপনাকে অবশ্যই আপনার নিজের মুদ্রাকে সাউথ আফ্রিকা মুদ্রায় রূপান্তর করে নিতে হবে।

আপনার কাছে বর্তমানে যে মুদ্রা রয়েছে সেই মুদ্রা নিয়ে আপনি যদি সাউথ আফ্রিকার কোন একটি ব্যাংকে চলে যান তাহলে তারা আপনার হাতে থাকা মুদ্রাকে তাদের মুদ্রা এক্সচেঞ্জ করে দিবে।

এবং যখনই আপনি আপনার নিজস্ব মুদ্রাকে তাদের দেশের নিজস্ব মুদ্রার সাথে রূপান্তর ঘটিয়েছেন নিবেন, তখন আপনি সেই মুদ্রার বিনিময়ে লেনদেন করতে পারবেন।

সাউথ আফ্রিকার টাকার মান কেমন?

সাউথ আফ্রিকা টাকার মান এতটা বেশি না হলেও, পৃথিবীর এরকম অনেক দেশ রয়েছে যে সমস্ত দেশের তুলনায় এই দেশের মুদ্রার মান অনেক বেশী।

যেমন আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন বাংলাদেশের মুদ্রার মান এর তুলনায় সাউথ আফ্রিকা মুদ্রার মান ৫ গুণ বেশি শক্তিশালী। অর্থাৎ বাংলাদেশের ৫ টাকায় সাউথ আফ্রিকা ১ টাকা হয়।

যদিও টাকার মান যেকোন সময় কম বেশি হতে পারে তারপরেও সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি লক্ষ্য করলেই পরিবর্তন দেখতে পারবেন।

Scroll to Top