সুইডেন টাকার মান কত? সুইডেন ১ টাকা বাংলাদেশের কত

সুইডেন টাকার মান কত? সুইডেন টাকার রেট কত কিংবা সুইডেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে?

সুইডেনের মুদ্রা সম্পর্কিত যাবতীয় তথ্য আপনি যদি সংগ্রহ করে নিতে চান, তাহলে সেই সম্পর্কিত তথ্য এই আর্টিকেল থেকে বিস্তারিতভাবে সংগ্রহ করে নিতে পারবেন।

এখানে আলোচনা করা হবে সুইডেন মুদ্রা বাংলাদেশের মধ্যে রূপান্তর করার পরিবর্তে আপনি কত টাকা পাবেন সেই সম্পর্কিত তথ্য এবং এই তথ্যটি প্রায় প্রতিদিন আপডেট করা হবে, সেজন্য আপনি এখান থেকে সঠিক তথ্য পেয়ে যাবেন।

সুইডেন টাকার মান কত?

সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি আজকের সুইডেন মুদ্রাকে বাংলাদেশী মুদ্রা রূপান্তর করে নেন, তাহলে সুইডেন টাকার মান কত হবে সে সম্পর্কে নিচে থেকে জেনে নিন।

সুইডেন টাকার মান কত?
সুইডেন টাকার মান ১১ টাকা ০২ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সুইডেন মুদ্রার ১ সমপরিমাণ টাকা বাংলাদেশী মুদ্রার কত টাকা হতে পারে সেই সম্পর্কিত একটি তথ্য।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, সুইডেনের মুদ্রা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ গুন। এবং অনেক সময় এই মুদ্রাটি ১০ গুনের অধিক হয়ে যায় কিংবা অনেক সময় তার কম হতে পারে।

সুইডেন টাকার রেট কত?

সুইডেন টাকার রেট কত? সে সম্পর্কিত তথ্য সমগ্র নিতে চান, তাহলে সেই সম্পর্কিত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

মুদ্রার পরিমাণটাকার রেট
১ সুইডিশ ক্রোন১১ টাকা ০২ পয়সা।
৫ সুইডিশ ক্রোন৫৫ টাকা ০৮ পয়সা।
২০ সুইডিশ ক্রোন২২০ টাকা ৩৪ পয়সা।
৫০ সুইডিশ ক্রোন৫৫০ টাকা ৮৪ পয়সা।
১০০ সুইডিশ ক্রোন১,১০১ টাকা ৬৮ পয়সা।
৫০০ সুইডিশ ক্রোন৫,৫০৮ টাকা ৪০ পয়সা।
১০০০ সুইডিশ ক্রোন১১,০১৬ টাকা ৮০ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সুইডেন মুদ্রার বিভিন্ন অংকের আজকের টাকার রেট কত হতে পারে সে সম্পর্কে কয়েকটি তথ্য।

এখানে লিমিট করে কিছু টাকার মান দেয়া হয়েছে। আপনি চাইলে এক টাকার মূল্য জেনে নিতে পারলে যেকোন অংকে সুইডেনের মুদ্রা কে রূপান্তর করে নিতে পারবেন এবং সুইডেনের মুদ্রার রেট সম্পর্কে অবগত হতে পারবেন।

তারপরও আপনার সময় বাচানোর জন্য এখানে প্রায় অনেকগুলো অংকে সুইডেনের মুদ্রার সম্পর্কিত তথ্য আলোচনা করা হয়েছে।

সুইডেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা?

সুইডেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে? এই সম্পর্কিত তথ্য সংগ্রহ করে নিতে চাইলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

সুইডেন ১ টাকা বাংলাদেশের কত?
সুইডেনের ১ পাউন্ড বাংলাদেশের ১১ টাকা ০২ পয়সা।

সুইডেনের মুদ্রার মান কিংবা সুইডেনের ১ টাকা বাংলাদেশের কত টাকা হতে পারে, সেই তথ্যটি একই রকমের তথ্য।

কারণ, এই দুই ক্ষেত্রে সুইডেনের মুদ্রা ১ সমপরিমাণ অংকে রূপান্তর করার ক্ষেত্রে আপনি কত টাকা পাবেন সেই সম্পর্কিত তথ্য তুলে ধরা হয়েছে।

এবং যে কোন মুদ্রার মান সম্পর্কিত তথ্য আপনি যদি জানেন, তাহলে সেই মুদ্রাকে বিভিন্ন অংকে রূপান্তর করা সময়ের ব্যাপার মাত্র। এক্ষেত্রে খুব সহজ ক্যালকুলেশন করার মাধ্যমে যেকোনো অংকে এই মুদ্রাকে রূপান্তর করতে পারবেন।

সুইডেন মুদ্রা পরিচিতি

সুইডেন অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের একটি ইউনিক মুদ্রা রয়েছে। যার মাধ্যমে এদেশের জনগণ লেনদেন করে থাকেন। সুইডেনের মুদ্রার নাম হলো: সুইডিশ ক্রোন। এই মুদ্রার মাধ্যমে সেই দেশের জনগণ লেনদেন করে থাকেন।

সুইডেন মুদ্রার ব্যাংক কোড হল: SEK. এবং এই ব্যাংক কোডের মাধ্যমে পৃথিবীব্যাপী সুইডেনের মুদ্রার ব্যাপক পরিচিতি রয়েছে এবং এই কোডের মাধ্যমে যে কেউ চাইলে সুইডেনের মুদ্রা চিহ্নিত করতে পারেন।

সুইডেন মুদ্রা সম্পর্কে একটি তথ্য জানলে আপনি অবাক হবেন, আর সেই তথ্যটি আলো ২০১৬ সালে পৃথিবীব্যাপী ট্রেডিং করার জন্য সুইডেনের মুদ্রা নবম স্থান অধিকার করেছিল৷

এই সময়টাতে সুইডেনের মুদ্রা পৃথিবীর অন্যতম একটি ট্রেডিং মুদ্রা হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছিল।

সুইডেন অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের বেশকিছু ব্যাংক নোট এবং কয়েন রয়েছে। যেগুলোর মাধ্যমে আপনি সুইডেন অভ্যন্তরে লেনদেন করতে পারবেন এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় করতে পারবেন।

সুইডেন অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের যে সমস্ত ব্যাংক নোট রয়েছে, সেগুলো হলো: ২০ kr, ৫০ kr, ১০০ kr, ২০০ kr, ৫০০ kr এবং সবচেয়ে কম ব্যবহৃত ব্যাংক নোট হলো ১০০০ kr

এছাড়াও স্বল্প পরিমাণে হলেও তাদের দেশে লেনদেন করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলো: ১,২,৫,১০ kr। এই সমস্ত মুদ্রার মাধ্যমে আপনি সুইডেন অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

সুইডেন কেন্দ্রীয় ব্যাংকের নাম হল: Sveriges Riksbank. যদিও এটি সুইডেনের ভাষায় হওয়ায় অনেকের কাছে নামটি উদ্ভট লাগতে পারে। তবে এই নামকে আপনি যদি বাংলায় ট্রান্সলেট করে নেন, তাহলে সুইডেন কেন্দ্রীয় ব্যাংকের নাম হবে: সুইডিশ ন্যাশনাল ব্যাংক।

যার মাধ্যমে সুইডেন অভ্যন্তরে প্রায় প্রত্যেকটি ব্যাংক নিয়ন্ত্রিত করা হয় থাকে।

Scroll to Top