সৌদি রিয়াল কোথায় ভাঙ্গানো যায়? জেনে নিন বিস্তারিত

Rate this post

আপনার কাছে যে সৌদি আরবের মুদ্রা থেকে থাকে, এবং আপনি যদি এই সৌদি আরবের মুদ্রা ভাঙ্গাতে চান তাহলে খুব স্বাভাবিকভাবে সৌদি রিয়াল কোথায় ভাঙ্গানো যায় যে সম্পর্কে জেনে নিতে চাইবেন।

কারণ এরকম কিছু নির্দিষ্ট জায়গা রয়েছে যেখান থেকে আপনি সৌদি আরবের মুদ্রা ভাঙাতে পারবেন এবং তারপরে সৌদি রিয়াল রেট বাংলাদেশের কত সেই সংক্রান্ত যে পরিমাণ রয়েছে, সেই পরিমাণে বাংলাদেশী মুদ্রা আপনি নিজের হাতে পেয়ে যেতে পারেন।

সে ক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রশ্ন হিসেবে, সৌদি রিয়াল কোথায় ভাঙ্গানো যায়? এ সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন হয়। এবং আপনি এই আর্টিকেল থেকে সেই সম্পর্কে জেনে নিতে পারবেন।

সৌদি রিয়াল কোথায় ভাঙ্গানো যায়?

আপনি চাইলে ভিন্ন তিনটি উপায়ে খুব সহজেই সৌদি রিয়াল ভাঙাতে পারবেন। এবং এই তিনটি উপায় হল:

  • বাংলাদেশের যেকোনো ব্যাংকের মাধ্যমে।
  • এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে।
  • বিভিন্ন থার্ড পার্টি সোর্স ইত্যাদি।

উল্লেখিত দুটি উপায়ে খুব সহজেই সৌদি রিয়াল বিনিময়ে বাংলাদেশি মুদ্রা রূপান্তর করা যায়। কিভাবে এই কাজটি সম্পন্ন করবেন সেটি নিচে থেকে জেনে নিতে পারেন।

ব্যাংকের মাধ্যমে

বাংলাদেশে বর্তমানে যে সমস্ত ব্যাংক রয়েছে সে সমস্ত ব্যাংক থেকে যে কোন একটি ব্যাংকে আপনি যদি আপনার হাতে থাকা সৌদি আরবের মুদ্রা নিয়ে যান, তাহলে সেই মুদ্রা ভাঙ্গাতে পারবেন।

অর্থাৎ বর্তমান সময়ে সৌদি রিয়াল মুদ্রার রেট হিসেবে যেই রেট রয়েছে, সেই রেট আপনি পেয়ে যাবেন। সেক্ষেত্রে আপনার হাতে থাকা মুদ্রা নিয়ে ব্যাংকে চলে যেতে হবে এবং তারপরে ব্যাংকের যে সমস্ত প্রতিনিধি রয়েছেন, তাদের সাথে এই সম্পর্কে আলোচনা করলেই আপনার হাতে থাকা মুদ্রার পরিবর্তে আপনি বাংলাদেশী টাকা পেয়ে যাবেন।

এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে।

বাংলাদেশী এরকম অনেক সচল এক্সটেনশন সেন্টার রয়েছে যে সমস্ত এক্সচেঞ্জ সেন্টার এর মধ্যে থেকে আপনি চাইলে খুব সহজেই আপনার হাতে থাকা যে কোন দেশের মুদ্রা ভাঙ্গাতে পারবেন।

যেহেতু সৌদি আরব খুব কমন এবং পরিচিত একটি দেশ এবং সেই দেশে বাংলাদেশী প্রবাসীদের সংখ্যা অনেক বেশি সেক্ষেত্রে সৌদি আরবের মুদ্রা এক্সচেঞ্জ সেন্টারে ভাঙ্গানোর ক্ষেত্রে আপনার সেরকম কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না।

বিভিন্ন থার্ড পার্টি সোর্সের মাধ্যমে

এছাড়াও এরকম অনেক তার থার্ড পার্টি সোর্স কিংবা অঘোষিত প্রতিষ্ঠান রয়েছে যেখান থেকে আপনি যে কোন রকমের মুদ্রা বাংলাদেশের মুদ্রায় রূপান্তর করতে পারেন। তবে এটা কোনরকম নিশ্চয়তা প্রদান করে না কিংবা এটা রিকমেন্ডেড নয়।

কারণ এখান থেকে আপনি যেকোন রকমের জালিয়াতির সম্মুখীন হতে পারেন।

সেজন্য আপনি যদি, সৌদি রিয়াল কোথায় ভাঙ্গানো যায় এই প্রশ্নের যথাযথ উত্তর জেনে নিতে চান তাহলে আমাদের সর্বাধিক রিকমেন্ডেশন থাকবে, সর্বপ্রথমে যে দুইটি উপায় আলোচনা করা হয়েছে অর্থাৎ ব্যাংকের মাধ্যমে এবং এক্সচেঞ্জ সেন্টারের মাধ্যমে সৌদি রিয়াল পরিবর্তিত করে নেয়া।

Scroll to Top