১ বিটকয়েন সমান কত টাকা? বিটকয়েন নিয়ে সকল তথ্য

পৃথিবীতে যে বা যারা ক্রিপ্টোকারেন্সির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন কিংবা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কে কিছুটা হলেও জানেন, তারা নিশ্চয়ই বিটকয়েন এর নাম শুনেছেন। ১ বিটকয়েন সমান কত টাকা হতে পারে?

অথবা আপনি হয়তো এই সম্পর্কে জানেন যে পৃথিবীতে যে সমস্ত মুদ্রা রয়েছে সেগুলোর মধ্যে থেকে সবচেয়ে ব্যয়বহুল এবং দামি মুদ্রার নাম হল বিটকয়েন।

তবে এটা সম্পর্কে হয়তো জানেন না এক বিটকয়েন সমান কত টাকা হতে পারে? আপনি যদি এক বিটকয়েন এর হিসাব সমীকরণ জানতে অক্ষম হয়ে থাকেন কিংবা সম্পর্কে না জানেন, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

১ বিটকয়েন সমান কত টাকা?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী এক বিটকয়েন সমান কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

১ বিটকয়েন সমান কত টাকা?
১ বিটকয়েন সমান ৮,০১০,৩৫৭ টাকা ৪০ পয়সা।

আপনি যদি উপরে উল্লেখিত তথ্যের দিকে নজর দেন তাহলে দেখতে পারবেন বিটকয়েনের যে হিসাব রয়েছে সেটি বর্তমান সময়ে পৃথিবীতে রয়েছে এরকম কোন কারেন্সি এর মধ্যে থেকে সবচেয়ে বেশি দামি হিসেবে বিবেচনা করা হয়।

সেজন্য, কোনো কারনে যদি আপনার কাছে বিটকয়েন থেকে থাকে তাহলে আপনি লাখপতি কিংবা অনেক ক্ষেত্রে কোটিপতি হয়েছেন বলে বিবেচনা করা হবে।

বিটকয়েন আসলে কি?

পৃথিবীতে যে সমস্ত ক্রিপ্টোকারেন্সি রয়েছে সেগুলোর মধ্য থেকে সবচেয়ে ব্যয়বহুল এবং দামি ক্রিপ্টো কারেন্সি হল বিটকয়েন। অর্থাৎ সবচেয়ে ব্যয়বহুল ক্রিপ্টোকারেন্সি কে বিটকয়েন হিসেবে আখ্যায়িত করা হয়।

একেবারেই সহজ বাংলায় বলতে গেলে তা বলতে হবে যে; মূলত পৃথিবীতে যে সমস্ত ইলেকট্রিক্যাল মানি রয়েছে কিংবা ক্রিপ্টোকারেন্সি রয়েছে, সেগুলোর মধ্যে থেকে উল্লেখযোগ্য একটি হলো বিটকয়েন।

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, পৃথিবীর যে সমস্ত ক্রিপ্টোকারেন্সি রয়েছে সেগুলোর যে মূল্য রয়েছে, তার থেকে বিটকয়েনের মূল্য কয়েক হাজার গুণ বেশি।

এছাড়াও এটা বলা বাহুল্য যে আপনি যদি বিটকয়েন ইনভেস্টমেন্ট করেন তাহলে বিটকয়েন ইনভেস্টমেন্ট করার মাধ্যমে আপনি বিলিয়নিয়ার অব্দি হতে পারেন।

তবে, প্রতি মিনিটে বিটকয়েন এর রেট আপডেট হতে থাকে। কোন সময় যদি আপনার বিটকয়েনের দাম কমে যায় তাহলে এর পরবর্তী সময়ে বিটকয়েনের দাম বেড়ে যেতে পারে।

সেক্ষেত্রে বিটকয়েন ইনভেস্টমেন্ট করার জন্য আপনাকে সময় দিতে হবে এবং একইসাথে সময় এবং দক্ষতা কাজে লাগিয়ে বিটকয়েনে ইনভেস্টমেন্ট করার মাধ্যমে সফল হতে পারবেন।

১ বিটকয়েন সমান কত টাকা নিয়ে আরো কিছু জিজ্ঞাসা

১ বিটকয়েন সমান কত টাকা?

১ বিটকয়েন সমান কত টাকা?
১ বিটকয়েন সমান ৮,০১০,৩৫৭ টাকা ৪০ পয়সা।

১ বিটকয়েন সমান কত সাতোশি?

১ বিটকয়েন সমান ১০,০০,০০,০০০ সাতোশি (দশ কোটি শাতোশি)। অর্থাৎ প্রতি ১০ কোটি সাতোশি মিলিয়ে এক বিটকয়েন হয়ে থাকে।

বিটকয়েন ইনভেস্টমেন্ট এর ভবিষ্যৎ কেমন?

আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন পৃথিবীতে সবচেয়ে বেশি সামনের দিকে এগিয়ে যাচ্ছে যে সমস্ত মুদ্রা তার মধ্যে থেকে অন্যতম হলো বিটকয়েন।

বর্তমান প্রেক্ষাপটে এটা বলা যায় যে বিটকয়েন ইনভেষ্টমেন্ট আপনার জন্য লাভজনক হতে পারে। তবে কোন সময় যদি এই দামের অধঃপতন ঘটে, তাহলে আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হবে।

দেশের নামরেট
ভারত (ভারতীয় রুপি)ভারত মুদ্রা রেট
পাকিস্তান (পাকিস্তানি রুপি)পাকিস্তান মুদ্রা রেট
শ্রীলংকা (শ্রীলঙ্কান রুপি)শ্রীলংকা মুদ্রা রেট
আফগানিস্তান (আফগানি)আফগানিস্তান মুদ্রা রেট
মালয়েশিয়া (মালয়েশিয়ান রিংগিত)মালয়েশিয়া মুদ্রা রেট
সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার)
সিঙ্গাপুর মুদ্রা রেট
থাইল্যান্ড (থাই বাত)থাইল্যান্ড মুদ্রা রেট
লাওস (লাও কিপ)লাওস মুদ্রা রেট
ব্রুনাই (ব্রুনেই ডলার)ব্রুনাই মুদ্রা রেট
ফিলিপাইন (ফিলিপাইন পেসো)ফিলিপাইন মুদ্রা রেট
চীন (রেনমিনবি)চীন মুদ্রা রেট
কাম্বোডিয়া (কম্বোডিয়ান রিয়েল)কাম্বোডিয়া মুদ্রা রেট
ইন্দোনেশিয়া (ইন্দোনেশিয়ান রুপিয়া)ইন্দোনেশিয়া মুদ্রা রেট

আরেকটি বিষয় বলে রাখা ভাল, আর সেটি হল, ব্যবসা করতে হলে আপনাকে ঝুকি নিতেই হবে। আর ব্যবসার মধ্যে অবশ্যই লাভ এবং ক্ষতি উভয়টিই রয়েছে।

বাংলাদেশে কি বিটকয়েন বৈধ?

পৃথিবীতে এরকম অনেক দেশ রয়েছে যে সমস্ত দেশের ইতিমধ্যে জনসন্মুখে বিটকয়েন ব্যবহার করার বৈধতা পাওয়া গেছে। তবে দুর্ভাগ্যজনক হলেও সত্য যে বাংলাদেশে এখনও বিটকয়েন পুরোপুরিভাবে বৈধতা পায় নি।

Scroll to Top