১ বিলিয়ন সমান কত টাকা? এক বিলিয়ন ডলার সমান কত?

এক বিলিয়ন সমান কত টাকা হতে পারে সে সংক্রান্ত তথ্য জেনে নেয়ার অনেকেরই ইচ্ছা থাকতে পারে। কারণ আপনি যদি বিলিয়নিয়ার হওয়ার চিন্তা-ভাবনা করেন তাহলে এক বিলিয়ন ডলার সমান কত হয়? সেটি জেনে নেয়া আপনার সময়ের ব্যাপার মাত্র।

এখান থেকে আপনি জেনে নিতে পারবেন এক বিলিয়ন ডলার সমান কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য।

১ বিলিয়ন ডলার সমান কত টাকা?

সর্বশেষ আপডেট গুলো তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য আপডেটকৃত এক বিলিয়ন সমান কত টাকা হয় সেটা জেনে নিতে চান, তাহলে সেটা নিচে থেকে জেনে নিতে পারেন।

[gswpts_table id=245]

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আজকের জন্য এক বিলিয়ন সমান কত হতে পারে সেই সংক্রান্ত একটি তথ্য।

১ বিলিয়নে কতটি শূন্য থাকে?

এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এই সম্পর্কে জেনে নিতে চান যে ১ বিলিয়নে সর্বমোট কতটি ০ থাকতে পারে? আসলেই তো ১ বিলিয়নে সর্বমোট কতটি শূন্য থাকে?

১ বিলিয়নে সর্বমোট ৯টি শূন্য থাকে। অর্থাৎ আপনি যদি এক বিলিয়ন লিখতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম বাম পাশে এক লিখতে হবে এবং তারপরে ডান পাশে ৯ টি শুন্য বসিয়ে দিতে হবে।

এবং যখনই আপনি একের ডানপাশে কয়টি শূন্য লিখে দিতে সমর্থ হবেন তখন আপনি এক বিলিয়ন লিখেছেন বলে বিবেচনা করা হবে। সহজ বাংলায় বলতে গেলে টা বলতে হবে যে এক বিলিয়ন এর মধ্যে রয়েছে সর্বমোট ৯টি শূন্য থাকে।

পৃথিবীতে মোট বিলিয়নিয়ার কতজন?

আমাদের অনেকের এই সম্পর্কে কৌতূহল রয়েছে যে বর্তমান সময়ে পৃথিবীতে মোট বিলিয়নিয়ারের সংখ্যা আসলে কত?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী এবং উইকিপিডিয়ার তথ্যমতে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন বর্তমান সময়ে পৃথিবীতে বিলিয়নিয়ারের সংখ্যা রয়েছে সর্বমোট ২,৬৪০ জন।

তবে এই সংখ্যাটি যেকোন সময় কমে যেতে পারে অথবা যেকোন সময় বেড়ে যেতে পারে। কারণ এই সময় অনেকে হয়তো বিলিয়নিয়ারের খেতাব থেকে বঞ্চিত হতে পারেন, আবার অনেকেই এই খেতাবটি অর্জন করতে পারেন।

কারণ এই সম্পর্কে সবাই অবগত আছেন যে টাকা-পয়সা এমন এক জিনিস যেটা সকালে আছে কিন্তু বিকালে আপনার কাছে নাও থাকতে পারে। সে ক্ষেত্রে বিলিয়নিয়ার খেতাব পরিবর্তনশীল।

দেশের নামরেট
যুক্তরাষ্ট্র (আমেরিকান ডলার)আমেরিকান মুদ্রা রেট
কানাডা (কানাডিয়ান ডলার)কানাডা মুদ্রা রেট
মেক্সিকো (ম্যাক্সিকান পেসো)মেক্সিকো মুদ্রা রেট
কোস্টারিকা (কোস্টারিকান কোলোন)কোস্টারিকা মুদ্রা রেট
হন্ডুরাস (হন্ডুরান লেম্পিরা)হন্ডুরাস মুদ্রা রেট
পানামা (পানামা বেলবোয়া)পানামা মুদ্রা রেট
জ্যামাইকা (জ্যামাইকান ডলার)জ্যামাইকা মুদ্রা রেট
বার্বাডোস (বার্বাডোস ডলার)বার্বাডোস মুদ্রা রেট
হাইতি (হাইতিয়ান গৌর্দে)হাইতি মুদ্রা রেট

আশা করি, ১ বিলিয়ন ডলার সমান কত টাকা? হতে পারে কিংবা ১ বিলিয়ন সমান কত টাকা সেই সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পেরেছেন এবং জেনে নিতে পেরেছেন বিলিয়নিয়ার সম্পর্কে তথ্য।

Scroll to Top