১ মিলিয়ন সমান কত টাকা? বিস্তারিত তথ্য

আপনি যদি আজকের সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী জেনে নিতে চান ১ মিলিয়ন সমান কত টাকা হতে পারে তাহলে আজকের আর্টিকেল থেকে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

অর্থাৎ এখান থেকে জেনে নিতে পারবেন এক মিলিয়ন সমান কত টাকা হতে পারে এবং একইসাথে এই ১ মিলিয়নের হিসাব মূলত ডলার থেকে করা হবে৷ এছাড়াও এখানে সহজভাবে এক মিলিয়ন সমান কত টাকা হবে সেই সংক্রান্ত তথ্য জানিয়ে দেয়া হবে।

তাহলে আর দেরি না করে এখনই ১ মিলিয়ন সমান কত টাকা সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেয়া যাক।

১ মিলিয়ন সমান কত টাকা?

একদম সহজ ভাবে আপনি যদি এই সম্পর্কে জেনে নিতে চান যে ১ মিলিয়ন সমান কত টাকা হবে তাহলে এটা বলতে হবে যে ১ মিলিয়ন সমান ১০ লক্ষ টাকা

অর্থাৎ যেকোনো রকমের মুদ্রায় আপনি যদি ১ মিলিয়নের হিসাব দেখে নিতে চান, তাহলে সেই মুদ্রার পরিমাণে আপনি যদি ১০ লক্ষের অংকে পৌঁছান তাহলে সেটি এক মিলিয়নের দ্বার গোঁড়ায় গিয়ে পৌঁছাবে।

এর মানে হল, যে কোন দেশের মুদ্রার সাথে আপনি যদি ১০ লক্ষ গুণ করে দেন তাহলে সেটি বাংলাদেশের মুদ্রায় কত টাকা হবে সেটি সম্পর্কে তথ্য জেনে নিতে পারবেন। আশা করি , ১ মিলিয়ন সমান কত টাকা হতে পারে সেই বিষয়টি অনুধাবন করতে পেরেছেন।

১ মিলিয়ন ডলার সমান কত টাকা?

এবার আপনি যদি সর্বশেষ আপডেট করার তথ্য অনুযায়ী আজকের জন্য এক মিলিয়ন ডলার সমান কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

১ মিলিয়ন সমান কত টাকা?
১ মিলিয়ন সমান ১১৭,৪৯৩,১০০ টাকা ০০ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হল এক মিলিয়ন ডলার সমান বাংলাদেশের কত টাকা হতে পারে তার একটি সঠিক হিসাব।

এখানে থাকা তথ্যের দিকে আপনি যদি লক্ষ্য করেন তাহলে এর হিসাব আপনি নিজেই করতে পারবেন। কারণ আপনি হয়তো পূর্বে থেকে এ সম্পর্কে জানেন যে ১ মিলিয়ন সমান ১০ লক্ষ।

এবার আপনি যদি যেকোন দেশের মুদ্রার পরিমাণ বাংলাদেশের মুদ্রা কত টাকা হতে পারে সে সংক্রান্ত তথ্য সম্পর্কে অবগত থাকেন, তাহলে সেই মুদ্রার পরিমাণকে ১০ লক্ষ এর সাথে গুণ করে দিলে আপনি এক মিলিয়নের হিসাব পেয়ে যাবেন।

এখানে যেহেতু ডলারের হিসাব করা হয়েছে সেজন্য বর্তমান সময়ে ডলার রেট ১০৫ টাকা কিংবা তার চেয়ে একটু কম বেশি হতে পারে। ডলারের রেট৷ যতই হোক না কেন তার সাথে আপনি যদি ১০ লক্ষ গুণ করে দেন তাহলে মিলিয়নের হিসাব আপনি পেয়ে যাবেন।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

আর উপরে উল্লেখিত উপায় আপনি চাইলে খুব সহজে মিলিয়ন ডলারের হিসাব কিংবা পৃথিবীর অন্যান্য দেশের যে সমস্ত মুদ্রা রয়েছে সে সমস্ত মুদ্রার মানুষের সাথে ১০ লক্ষ গুণ করার মাধ্যমে মিলিয়ন ডলারের হিসেবে কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য জেনে নিতে পারবেন।

সেজন্য সর্বশেষে এটা আশা করা যায় যে আজকের এই আর্টিকেল থেকে আপনি মিলিয়ন সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে পেরেছেন।

এছাড়া আপনি যদি মিলিয়ন, বিলিয়ন, ট্রিলিয়ন সংক্রান্ত তথ্য চান তাহলে নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিতে পারেন: মিলিয়ন বিলিয়ন এবং ট্রিলিয়ন এর সঠিক হিসাব

আশাকরি উপরে উল্লেখিত ১ মিলিয়ন সমান কত টাকা সংক্রান্ত তথ্য জেনে আর্টিকেল থেকে উপকৃত হয়েছেন।

Scroll to Top