মালয়েশিয়া টাকার রেট – মালয়েশিয়া ১ রিংগিত সমান বাংলাদেশে কত

5/5 - (33 votes)

আপনি যদি মালয়েশিয়ার একজন অধিবাসী হয়ে থাকেন এবং সেখান থাকা মুদ্রা বাংলাদেশের টাকা পাঠান, তাহলে নিশ্চয়ই মালয়েশিয়ার টাকার রেট বা মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ? সেটি জেনে নিতে চাইবেন।

Malaysia ringgit Bangla taka সম্পর্কে সর্বশেষ আপডেট জেনে নিতে চাইলে এই আর্টিকেল থেকে সেই রিলেটেড তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

মালয়েশিয়া টাকার রেট

সর্বশেষ আপডেট অনুযায়ী মালয়েশিয়া আজকের টাকার রেট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চাইলে নিম্নলিখিত চার্টের দিকে নজর রাখতে পারেন।

নিচে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ আপডেট অনুযায়ী মালয়েশিয়া মুদ্রার রেট মালয়েশিয়া মুদ্রাকে বাংলাদেশের মধ্যে রূপান্তরের উপরে যত টাকা পাবেন তার একটি রুপ।

Loading



মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

সর্বশেষ আপডেট অনুযায়ী আপনি যদি মালয়েশিয়া রিংগিত বাংলাদেশি টাকা কনভার্ট করে নিতে চান, তাহলে নিচে থেকে সে সম্পর্কে জেনে নিতে পারেন।

Loading



উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে, সেটি মূলত সর্বশেষ আলোচনা অনুযায়ী Malaysia ringgit Bangla taka বা মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা কনভার্ট করার যে তথ্য রয়েছে, সেই তথ্য সম্পর্কে সর্বশেষ।

মালয়েশিয়া ১০০ রিংগিত বাংলাদেশের কত টাকা?

এছাড়াও আপনি যদি মালয়েশিয়া থেকে বাংলাদেশে ১০০ রিঙ্গিত পাঠান, তাহলে সেটি বাংলাদেশি টাকায় কত হবে সে সম্পর্কে নিচে থেকে জেনে নিতে পারেন।

Loading



উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি মূলত সর্বশেষ আপডেট অনুযায়ী মালয়েশিয়া এক রিংগিত বাংলাদেশের কত টাকা হয় সেটি নিয়ে তথ্য।

উপরে যে বক্সটি দেয়া হয়েছে, এটি মূলত প্রতি সেকেন্ডে পরিবর্তিত হয় এবং প্রতি সেকেন্ডে আপডেট হয় আপনাকে সঠিক কারেন্সী রেট ইনফরমেশন জানিয়ে দিবে।

মালয়েশিয়ার মুদ্রার নাম কি?

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা কিনা মালয়েশিয়া মুদ্রার সঠিক নিয়ম সম্পর্কে জানেন না। আর আপনি যদি মালয়েশিয়ার মুদ্রা সঠিক নাম সম্পর্কে অবগত না হন, তাহলে নিচে থেকে সেটি জেনে নিতে পারেন।

মালয়েশিয়া মুদ্রার নাম হল –  রিংগিত

মূলত মালয়েশিয়ার জনগোষ্ঠীরা তাদের মুদ্রাকে রিংগিত হিসেবে আখ্যায়িত করে।

মালয়েশিয়া মুদ্রা পরিচিত

মালয়েশিয়া অভ্যন্তরে ব্যবহার করার জন্য তাদের একটি নিজস্ব মুদ্রার রয়েছে আর মালয়েশিয়ার মুদ্রার নাম হল মালয়েশিয়ান রিংগিত। এই মুদ্রার ব্যাংক কোড হল  (MYR)।

মালয়েশিয়ার মুদ্রাস্ফীতি হিসেবে উল্লেখযোগ্য একটি ঘটনা ঘটে ২০০৬ সালে। তখন সে দেশের মুদ্রাস্ফীতির পরিমাণ ছিল ৩.৮ শতাংশ।

মালয়েশিয়া অভ্যন্তরে ব্যবহারের জন্য তাদের বিভিন্ন রকমের ব্যাংক নোট এবং কয়েন রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি সেই দেশে লেনদেন করতে পারবেন৷

মালয়েশিয়া ব্যবহার করার জন্য যে সমস্ত ব্যাংক নোট রয়েছে সেগুলো হলোঃ ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০, ৫০০ মালয়েশিয়ান রিংগ্রিট।

মালয়েশিয়া টাকার রেট - মালয়েশিয়া ১ রিংগিত সমান বাংলাদেশে কত

এছাড়া হচ্ছে দেশের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলোঃ ১, ৫, ১০, ২৫, ৫০ সেন।

এছাড়াও মালয়েশিয়া প্রত্যেকটি ব্যাংক থেকে কেন্দ্রীয় ব্যাংকের মাধ্যমে অনিয়ন্ত্রিত হয়ে থাকে সেই কেন্দ্রীয় ব্যাংকের নাম বল Central Bank of Malaysia.

মোট কথা হল Central Bank of Malaysia এই ব্যাংকের মাধ্যমে মালয়েশিয়ার প্রত্যেকটি ব্যাংক নিয়ন্ত্রিত হয়ে থাকে কারণ এটি হলো মালয়েশিয়ার কেন্দ্রীয় ব্যাংক।

আরো কিছু দেশের টাকার রেট

দেশের নামরেট
ভারত (ভারতীয় রুপি)ভারত মুদ্রা রেট
পাকিস্তান (পাকিস্তানি রুপি)পাকিস্তান মুদ্রা রেট
শ্রীলংকা (শ্রীলঙ্কান রুপি)শ্রীলংকা মুদ্রা রেট
আফগানিস্তান (আফগানি)আফগানিস্তান মুদ্রা রেট
মালয়েশিয়া (মালয়েশিয়ান রিংগিত)মালয়েশিয়া মুদ্রা রেট
সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার)
সিঙ্গাপুর মুদ্রা রেট
থাইল্যান্ড (থাই বাত)থাইল্যান্ড মুদ্রা রেট
লাওস (লাও কিপ)লাওস মুদ্রা রেট
ব্রুনাই (ব্রুনেই ডলার)ব্রুনাই মুদ্রা রেট
ফিলিপাইন (ফিলিপাইন পেসো)ফিলিপাইন মুদ্রা রেট
চীন (রেনমিনবি)চীন মুদ্রা রেট
কাম্বোডিয়া (কম্বোডিয়ান রিয়েল)কাম্বোডিয়া মুদ্রা রেট
ইন্দোনেশিয়া (ইন্দোনেশিয়ান রুপিয়া)ইন্দোনেশিয়া মুদ্রা রেট
Scroll to Top