কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আপনি যদি আজকের করা সর্বশেষ আপডেট অনুযায়ী, কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ হতে পারে এবং একই সাথে কুয়েতের টাকার মান সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেল থেকে সেই সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন।

এ ছাড়া আপনি যদি ব্যাংক থেকে লেনদেন করতে চান সে ক্ষেত্রে ব্যাংক থেকে লেনদেন করার ক্ষেত্রেও আপনি যদি কুয়েতের মুদ্রার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান এবং সেটি বাংলাদেশের প্রেরণ করার মাধ্যমে কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ হতে পারে সেই সম্পর্কেও তথ্য জেনে নিতে চান তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য, কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ হতে পারে সেই সম্পর্কে তথ্য জেনে নিতে চান তাহলে সেটি নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

কুয়েত ১ টাকা বাংলাদেশের কত টাকা?
কুয়েত ১ টাকা বাংলাদেশের ৩৫৭ টাকা ৪০ পয়সা।

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হল সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি কুয়েতের এক টাকা বাংলাদেশী মুদ্রার সাথে রূপান্তর করেন তাহলে সে ক্ষেত্রে বাংলাদেশী মুদ্রার সাথে রূপান্তর করার পরিবর্তে আপনি কত টাকা পাবেন সেই সম্পর্কে তথ্য।

আপনি যদি এখানে দেয়া তথ্যের দিকে লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন কুয়েতের মুদ্রাকে বাংলাদেশের মুদ্রার সাথে রূপান্তর করার পরিবর্তে আপনি বেশ বড় একটি এমাউন্ট দেখতে পারছেন। এর সঠিক অর্থ হলো, পৃথিবীর মধ্যে যে সমস্ত শক্তিশালী মুদ্রা রয়েছে, সেগুলোর মধ্য থেকে অন্যতম একটি মুদ্রা হল কুয়েতি দিনার।

আর এটিকে আপনি যদি বাংলাদেশী মুদ্রার সাথে রূপান্তর করেন তাহলে বেশি এমাউন্ট দেখতে পারবেন।

কুয়েতে মুদ্রার ব্যাংক রেট

এছাড়াও কুয়েতের মুদ্রা ব্যাংক রেট সংক্রান্ত যাবতীয় তথ্য যদি জেনে নিতে চান তাহলে সেই সংক্রান্ত তথ্য এখান থেকে জেনে নিতে পারেন। কুয়েতি মুদ্রার ব্যাংক রেট সংক্রান্ত যে তথ্য রয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।

কুয়েতি দিনারটাকার রেট
১ কুয়েতি দিনার৩৫৭ টাকা ৪০ পয়সা।
৫ কুয়েতি দিনার১,৭৮৬ টাকা ৯৯ পয়সা।
২০ কুয়েতি দিনার৭,১৪৭ টাকা ৯৬ পয়সা।
৫০ কুয়েতি দিনার১৭,৮৬৯ টাকা ৮৯ পয়সা।
১০০ কুয়েতি দিনার৩৫,৭৩৯ টাকা ৭৮ পয়সা।
৫০০ কুয়েতি দিনার১৭৮,৬৯৮ টাকা ৮৯ পয়সা।
১,০০০ কুয়েতি দিনার৩৫৭,৩৯৭ টাকা ৭৮ পয়সা।
১০,০০০ কুয়েতি দিনার৩,৫৭৩,৯৭৭ টাকা ৭৫ পয়সা।

উপরের যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেটি হল কুয়েতের মুদ্রার ব্যাংক রেট। এবং এই ব্যাংক রেট এর সাথে আপনি যদি এক্সচেঞ্জ সেন্টারে রেট, ক্যালকুলেশন করে নেন তাহলে ব্যাংক রেটের সাথে এক্সচেঞ্জ সেন্টারে রেট এর ব্যবধান হবে, ১.৫% থেকে ২%

অর্থাৎ ব্যাংক আপনাকে যে রেট দিবে সেই রেট থেকে, এই রেইটের থেকে দেড় কিংবা ২ শতাংশ বেশি আপনি অনুমোদনকৃত যে সমস্ত এক্সচেঞ্জ সেন্টার রয়েছে, সে সমস্ত এক্সচেঞ্জ সেন্টার থেকে পাবেন।

কুয়েতের মুদ্রা পরিচিতি

এছাড়াও আপনি যদি কুয়েতের মুদ্রা পরিচিতি সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

জেনে নিন: কুয়েতের মুদ্রা পরিচিতি সংক্রান্ত বিস্তারিত

উপরে উল্লেখিত আর্টিকেলটি দেখে নিলে কুয়েতের মুদ্রা পরিচিত সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন। এবং কুয়েতের মুদ্রার যে বিস্তর পরিচিতি রয়েছে সে সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিতে পারলে কুয়েতের মুদ্রা সম্পর্কে যে সমস্ত কৌতূহল রয়েছে, এই সমস্ত কৌতূহল আপনি কাটিয়ে উঠতে পারবে।

Scroll to Top