ব্যাংকের টাকার রেট ২০২৪ – সকল ব্যাংকের রেট

বাংলাদেশের যে সমস্ত রেজিস্টারকৃত ব্যাংক রয়েছে সে সমস্ত ব্যাংকে আপনি যদি পৃথিবীর যেকোনো দেশ থেকে টাকা পাঠাতে চান, তাহলে ব্যাংকের টাকার রেট কত হতে পারে?

অর্থাৎ সর্বশেষ আপডেট করার তথ্য অনুযায়ী আপনি যদি পৃথিবীর অন্যতম কয়েকটি দেশের, আজকের ব্যাংকের টাকা রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে সেই সম্পর্কে বিস্তারিত তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

সেজন্য ব্যাংকের টাকা রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেয়ার জন্য এই আর্টিকেলটি দেখে নিতে পারেন কিংবা এখান থেকে সর্বশেষ আপডেট সংগ্রহ করে নিতে পারেন।

ব্যাংকের টাকার রেট

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি আজকের জন্য ব্যাংকের টাকার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

মুদ্রা নাম ও পরিমানব্যাংক রেটএক্সচেঞ্জ রেট
আমেরিকান ১ ডলার১১০ টাকা ০২ পয়সা।১১৩ টাকা ৩২ পয়সা।
ইউরোপের ১ ইউরো১১৭ টাকা ৭৩ পয়সা।১২১ টাকা ২৬ পয়সা।
লন্ডন ১ পাউন্ড১৩৭ টাকা ৪০ পয়সা।১৪১ টাকা ৫২ পয়সা।
ভারতীয় ১ রুপি১ টাকা ৩২ পয়সা।১ টাকা ৪৫ পয়সা।
ব্রুনাই ১ ডলার৮০ টাকা ৪১ পয়সা।৮৮ টাকা ৪৫ পয়সা।
ব্রাজিল ১ রিয়েল২১ টাকা ৫০ পয়সা।২২ টাকা ১৫ পয়সা।
কাতার ১ রিয়াল৩০ টাকা ২২ পয়সা।৩৩ টাকা ২৪ পয়সা।
ওমান ১ রিয়াল২৮৬ টাকা ০৩ পয়সা।৩১৪ টাকা ৬৩ পয়সা।
সৌদি ১ রিয়াল২৯ টাকা ৩৩ পয়সা।৩২ টাকা ২৭ পয়সা।
কুয়েত ১ দিনার ৩৫৭ টাকা ৪০ পয়সা।৩৬৮ টাকা ১২ পয়সা।
চীন ১ আররেন্মিন্বি১৫ টাকা ৫০ পয়সা।১৫ টাকা ৯৭ পয়সা।
মালয়েশিয়া ১ রিঙ্গিত২৩ টাকা ০৭ পয়সা।২৩ টাকা ৭৭ পয়সা।
বাহরাইন ১ দিনার২৯২ টাকা ১০ পয়সা।৩০০ টাকা ৮৭ পয়সা।
দুবাই ১ দিরহাম২৯ টাকা ৯৬ পয়সা।৩২ টাকা ৯৫ পয়সা।
সিঙ্গাপুর ১ ডলার৮০ টাকা ৭৪ পয়সা।৮৮ টাকা ৮২ পয়সা।
মালদ্বীপ৭ টাকা ১২ পয়সা।৭ টাকা ৮৩ পয়সা।

উপরে যে তথ্যটি তুলে ধরা হয়েছে সেই তথ্যটি প্রায় প্রতি মিনিট আপডেট হয়ে থাকে এবং এখানে যে তথ্য রয়েছে সেই তত্ত্বটি বর্তমান সময়ের সবচেয়ে আপডেটেড একটি তথ্য।

যার মানে হলো, আপনি যদি বাংলাদেশের যে কোন একটি ব্যাংকে চলে যান তাহলে এই রেট পাবেন অথবা এরকম অনেক ব্যাংক রয়েছে যে সমস্ত ব্যাংক আপনাকে এখানে দেয়ার আজকের ব্যাংকের টাকা রেট এর তুলনায় আরো বেশি রেট দিতে পারে।

ব্যাংকের টাকার রেট কি পরিবর্তনযোগ্য?

ব্যাংকের যে টাকা রেট রয়েছে, সেই টাকার যে কোন সময় পরিবর্তনযোগ্য। বর্তমান সময়ে যে রেট দেখতে পারছেন হতে পারে আজকে থেকে দুইদিন পরে সেই একই রেট আপনি পাবেন না।

বিষয়টা এরকম হতে পারে বর্তমান সময়ে আপনি যে রেট দেখতে পাচ্ছেন আজ থেকে দুইদিন পরে আপনি এর চেয়ে বেশি রেট পেতে পারেন অথবা এর বিপরীত হতে পারে বা আপনি এর চেয়ে কম রেট পেতে পারেন।

সেজন্য, সব সময় চেষ্টা করবেন এই পেইজে চলে আসার এবং এখান থেকে সর্বশেষ আপডেট সংগ্রহ করে নেওয়ার কারণ এখানে যে তথ্যগুলো তুলে ধরা হবে সেগুলো হল সর্বশেষ আপডেট করা বিস্তারিত তথ্য।

তাই আপনি যদি, সর্বশেষ আপডেট করা আজকের টাকার রেট সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান তাহলে আপনি চাইলে আমাদের এই পেজটিকে বুকমার্ক করে রাখতে পারেন যাতে করে আপনি যেকোনো সময় এই ওয়েব পেজে ভিজিট করতে পারেন এবং তারপরে এখান থেকে ব্যাংকের টাকার রেট আপডেট এর তথ্য সংগ্রহ করে নিতে পারেন।

Scroll to Top