তুর্কি ১ লিরা বাংলাদেশের কত ? তুর্কি টাকার রেট

আপনি যদি তুর্কি টাকার রেট সম্পর্কে অবগত হতে চান কিংবা তুর্কি ১ লিরা বাংলাদেশের কত হবে সেটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এখান থেকে সেটি জেনে নিতে পারবেন।

পৃথিবীতে যে সমস্ত মুদ্রা রয়েছে সেগুলোর মধ্যে থেকে অন্যতম একটি শক্তিশালী মুদ্রা হল তুর্কি লিরা। এবং এই মুদ্রার মান প্রায়শই কম বেশী হয়ে থাকে।

সেক্ষেত্রে আপনি যদি সেই দেশের টাকার রেট সম্পর্কে অবগত হতে চান, তাহলে এই আর্টিকেলটি শেষপর্যন্ত দেখে নিতে পারেন।

তুর্কি ১ লিরা বাংলাদেশের কত টাকা?

আপনার কাছে যদি তুর্কি ১ লিরা থেকে থাকে তাহলে আপনি সেই মুদ্রাকে বাংলাদেশি মুদ্রায় পরিবর্তিত করার ফলে যত টাকা পাবেন সেটি নিচে থেকে দেখে নিন।

তুর্কি ১ লিরা বাংলাদেশের কত টাকা?
তুর্কি ১ লিরা বাংলাদেশের ৩ টাকা ৩৮ পয়সা।

মোট কথা হল, উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ তথ্য অনুযায়ী তুর্কি মুদ্রার রেট সম্পর্কে একটি তথ্য। এবং এখানে থাকা তথ্যটি সবসময় আপডেট করা হবে যাতে করে আপনি সঠিক তথ্য পেয়ে যান।

এজন্য সঠিক তথ্য পাওয়ার জন্য আপনাকে শুধুমাত্র এই ওয়েব পেজে ভিজিট করতে হবে কিংবা এই পেজটিকে রিফ্রেশ করার মাধ্যমে সঠিক তথ্য জেনে নিতে হবে।

তুর্কি টাকার রেট

এছাড়াও তুর্কি মুদ্রার বিভিন্ন অংশে আপনি যদি বাংলাদেশী মুদ্রার সাথে কম্পেয়ার করে নিন কিংবা দেখে নিতে চান, সেই দেশের বিভিন্ন অংকের টাকার রেট কত হয় তাহলে সেটি সম্পর্কে নিচে থেকে দেখে নিতে পারেন।

মুদ্রার পরিমানটাকার রেট
১ তুর্কি লিরা৩ টাকা ৩৮ পয়সা।
৫ তুর্কি লিরা১৬ টাকা ৯২ পয়সা।
২০ তুর্কি লিরা৬৭ টাকা ৬৮ পয়সা।
৫০ তুর্কি লিরা১৬৯ টাকা ২১ পয়সা।
১০০ তুর্কি লিরা৩৩৮ টাকা ৪২ পয়সা।
৫০০ তুর্কি লিরা১,৬৯২ টাকা ১১ পয়সা।
১০০০ তুর্কি লিরা৩,৩৮৪ টাকা ২৩ পয়সা।

উপরে যে তথ্যটি দেয়া হয়েছে সেটি হলো সর্বশেষ তথ্য অনুযায়ী তুর্কি টাকার রেট সম্পর্কে একটি আলোচনা।

তুর্কি মুদ্রা পরিচিতি

তুর্কিতে বর্তমান সময়ে যে মুদ্রা সর্বাধিক ব্যবহৃত হয়ে থাকে কিংবা তাদের দেশের অভ্যন্তরে রয়েছে সেই মুদ্রার নাম হল তুর্কি লিরা। এই মুদ্রার ব্যাংক কোড হল (TRY).

তুর্কি অভ্যন্তরের লেনদেন করার জন্য আপনাকে এই মুহূর্ত এটি ব্যবহার করতে হবে, তাহলে আপনি এই দেশের অভ্যন্তরে লেনদেন করতে পারবেন।

তুর্কি অভ্যন্তরে লেনদেন করার জন্য তাদের বিভিন্ন রকমের ব্যাংক নোট এবং কয়েন ব্যবহার করা হয়ে থাকে। সে দেশে ব্যবহৃত ব্যাংক নোট হলোঃ ₺৫, ₺১০, ₺২০ ₺৫০ ₺১০০ ₺২০০

এছাড়াও তাদের অভ্যন্তরে ব্যবহার করার জন্য যে সমস্ত কয়েন রয়েছে সেগুলো হলোঃ ৫kr, ১০kr, ২৫kr, ৫০kr, ₺১. তাদের এই মুদ্রা ব্যবহারকারী ভালো তুর্কি জনগণ এবং উত্তর সাইপ্রাস এর জনগণ।

তুর্কির কেন্দ্রীয় ব্যাংকের নাম হলঃ Central Bank of the Republic of Turkey. এই ব্যাংকের মাধ্যমে তুর্কি অভ্যন্তরে প্রায় প্রত্যেকটি ব্যাংকের কার্যক্রম নিয়ন্ত্রিত হয় থাকে।

আরও কিছু দেশের টাকার রেট

এছাড়াও পৃথিবীর আরও কিছু দেশের টাকার রেট সম্পর্কে আপনি যদি বিস্তারিতভাবে অবগত হতে চান; তাহলে সেই সম্পর্কে তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

দেশের নামরেট
ভারত (ভারতীয় রুপি)ভারত মুদ্রা রেট
পাকিস্তান (পাকিস্তানি রুপি)পাকিস্তান মুদ্রা রেট
শ্রীলংকা (শ্রীলঙ্কান রুপি)শ্রীলংকা মুদ্রা রেট
আফগানিস্তান (আফগানি)আফগানিস্তান মুদ্রা রেট
মালয়েশিয়া (মালয়েশিয়ান রিংগিত)মালয়েশিয়া মুদ্রা রেট
সিঙ্গাপুর (সিঙ্গাপুর ডলার)
সিঙ্গাপুর মুদ্রা রেট
থাইল্যান্ড (থাই বাত)থাইল্যান্ড মুদ্রা রেট
লাওস (লাও কিপ)লাওস মুদ্রা রেট
ব্রুনাই (ব্রুনেই ডলার)ব্রুনাই মুদ্রা রেট
ফিলিপাইন (ফিলিপাইন পেসো)ফিলিপাইন মুদ্রা রেট
চীন (রেনমিনবি)চীন মুদ্রা রেট
কাম্বোডিয়া (কম্বোডিয়ান রিয়েল)কাম্বোডিয়া মুদ্রা রেট
ইন্দোনেশিয়া (ইন্দোনেশিয়ান রুপিয়া)ইন্দোনেশিয়া মুদ্রা রেট

বন্ধুরা আপনারা যদি যেকোনো দেশের টাকার এ সম্পর্কে সর্বশেষ তথ্য জেনে নিতে চান, তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটে সেই সম্পর্কে সম্পূর্ণ তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

এক্ষেত্রে আপনাকে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং তারপরে শার্ট করার মাধ্যমে আপনার পছন্দের মুদ্রার তথ্য জেনে নিতে হবে।

Scroll to Top