১ ইউরো সমান ভারতীয় কত টাকা? আজকের ইউরো রেট ভারতে

ইউরো মুদ্রাটি বিভিন্ন দেশে সাবলীলভাবে ব্যবহার করা হয় আসছে। এরই ধারাবাহিকতায় আপনি যদি এই মুদ্রার রেট ভারতে দেখে নিতে চান, অথবা ১ ইউরো সমান ভারতীয় কত টাকা জেনে নিতে চান, তাহলে সেটি এখান থেকে জেনে নিতে পারবেন।

তাহলে আর দেরি কেন? আজকের ইউরো রেট ভারতে কত টাকা হতে পারে কিংবা ১ ইউরো সমান ভারতীয় কত টাকা হতে পারে, সেই সংক্রান্ত যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

১ ইউরো সমান ভারতীয় কত টাকা?

সর্বশেষ আপডেট করা তথ্য অনুযায়ী আপনি যদি ১ ইউরো সমান ভারতীয় কত টাকা সম্পর্কে জেনে নিতে চান তাহলে সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে সংগ্রহ করে নিন।

১ ইউরো সমান ভারতীয় কত টাকা?
৮৯ রুপি ৯০ পয়সা।

উপরে যে তথ্যটি আলোচনা করা হয়েছে সেটি হলো ভারতের অভ্যন্তরে ইউরো রেট হিসেবে যত টাকা হিসাব করা হবে তার একটি পরিমাণ। ভারতে ইউরো টাকার মান কত হতে পারে সেই সংক্রান্ত তথ্য।

আজকের ইউরো রেট ভারতে

এছাড়াও সর্বশেষ আবিষ্কৃত তথ্য অনুযায়ী বিভিন্ন অংকে আপনি যদিই উরো মুদ্রার সাথে ভারতের মুদ্রার রূপান্তর করে নিন, তাহলে আজকের ইউরো রেট ভারতে কত হতে পারে? এই সম্পর্কে নিচে থেকে সংগ্রহ করে নিন।

মুদ্রার পরিমানআজকের ইউরো রেট
১ ইউরো৮৯ রুপি ৯০ পয়সা।
৫ ইউরো৪৪৯ রুপি ৫২ পয়সা।
২০ ইউরো১,৭৯৮ রুপি ০৬ পয়সা।
৫০ ইউরো৪,৪৯৫ রুপি ১৫ পয়সা।
১০০ ইউরো৮,৯৯০ রুপি ৩১ পয়সা।
৫০০ ইউরো৪৪,৯৫১ রুপি ৫৪ পয়সা।
১০০০ ইউরো৮৯,৯০৩ রুপি ০৭ পয়সা।

উপরে উল্লেখিত আলোচনার দিকে আপনি যদি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন, বাংলাদেশি টাকায় ইউরো রেট হিসেবে যত টাকা পাওয়া যায় ভারতীয় রুপিতে ইউরো রেট হিসেবে তার চেয়ে কম পাওয়া যায়।

এর কারণ কি? এর একটি কারণ বিদ্যমান রয়েছে আর সেই কারণটি হলো বর্তমান সময়ে ভারতীয় মুদ্রার চেয়ে বাংলাদেশী মুদ্রার মান এর তফাৎ। ভারতীয় মুদ্রার মান বাংলাদেশী মুদ্রার মান এর তুলনায় কিছুটা বেশি।

এই বেশি হওয়ার কারণে ভারতীয় মুদ্রার মান ইউরোপের মুদ্রার মান এর তুলনায় কিছুটা কম হলেও বাংলাদেশের টাকার রেট এর তুলনায় অনেক বেশি।

এই বিষয়টি সম্পর্কে আরো বেশি ক্লিয়ার হয়ে যাওয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেল থেকে আজকের ভারতের টাকার রেট সম্পর্কিত তথ্য জেনে নিতে পারেন।

জেনে নিন: আজকের ভারতের টাকার রেট

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে ভারতে টাকার রেট সম্পর্কে জেনে নিলে বর্তমান সময়ে বাংলাদেশে মুদ্রার সাথে ভারতের মুদ্রার কেমন তফাৎ রয়েছে, সেটি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারবেন।

দেশের নামরেট
ইউনাইটেড কিংডম (লন্ডন) (পাউন্ড স্টার্লিং)পাউন্ড মুদ্রা রেট
রাশিয়া (রুশ রুবল)রাশিয়া মুদ্রা রেট
ইউক্রেন (ইউক্রেনিয়ান হ্রিবনিয়া)ইউক্রেন মুদ্রা রেট
গ্রীস, ইতালি, স্পেন, ইতালি, পর্তুগাল , ফিনল্যান্ড , ফ্রান্স, জার্মানি, বেলজিয়াম, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড, লিথুনিয়া (ইউরো)ইউরো মুদ্রা রেট
ক্রোয়েশিয়া (ক্রোয়েশিয়ান কুনা)ক্রোয়েশিয়া মুদ্রা রেট
রোমানিয়া (রোমানিয়ান লিউ)রোমানিয়া মুদ্রা রেট
নরওয়ে (নরওয়েজিয়ান ক্রোন)নরওয়ে মুদ্রা রেট
আইসল্যান্ড (আইসল্যান্ডিক ক্রোনা)আইসল্যান্ড মুদ্রা রেট
সুইডেন (সুইডিশ ক্রোনা)সুইডেন মুদ্রা রেট
ডেনমার্ক (ডেনিশ ক্রোন)ডেনমার্ক মুদ্রা রেট
সুইজারল্যান্ড (সুইস ফ্রাঙ্ক)সুইজারল্যান্ড মুদ্রা রেট

আশা করা যায়, ১ ইউরো সমান ভারতীয় কত টাকা কিংবা আজকের ইউরো রেট বাড়াতে কত টাকা হতে পারে সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পেরেছেন।

Scroll to Top